1. smsitservice007gmail.com : admin :
পুকুর খননের মাটিতে রাস্তা নষ্টের অভিযোগ  - সতেজ বার্তা ২৪
মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৭:১৪ অপরাহ্ন
মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৭:১৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সিরাজগঞ্জে সাংবাদিকদের ওপর হামলা দেবোত্তর সম্পত্তি আত্মসাৎ ও শিব লিঙ্গ বিক্রির অভিযোগ ছাত্রলীগের সভাপতি আতিকের ডিগবাজি না’কি বিদ্রোহ? সাভারে মাদকের সয়লব , এক নজরে মাদক গ্যাং রাজশাহী আওয়ামী  প্রকাশ্যে বিভক্তির আভাস দায়ী কে ? তানোরে ৩টি পাকা রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন ভোলার লালমোহন উপজেলার ৭নং পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী তরুন মেধাবী যুবনেতা সাইফুল ইসলাম শাকিল তানোরে প্রবেশপত্র আটকে অর্থ আদায়ের অভিযোগ নারায়ণগঞ্জ চাষাড়ায় ফিল্ম স্টাইলে কুপিয়ে দানিয়াল নামের এক যুবককে হত্যা করলো দুর্বৃত্তরা..! তানোরে দোকানের সামনে অবৈধ স্থাপনা নির্মাণ করে প্রতিবন্ধকতা

পুকুর খননের মাটিতে রাস্তা নষ্টের অভিযোগ 

তানোর(রাজশাহী)প্রতিনিধিঃ
  • প্রকাশের সময় : শনিবার, ১৬ ডিসেম্বর, ২০২৩
  • ১০৮ বার পঠিত

রাজশাহীর তানোরের সীমান্তবর্তী নিয়ামতপুরের বাহাদুরপুর  ইউনিয়নের (ইউপি) পাঠানপাড়া গ্রামে পুকুর খননের  মাটিতে কাঁচা-পাকা রাস্তা নষ্টের অভিযোগ উঠেছে। এদিকে ভেকু মেশিন (মাটিকাটা যন্ত্র) ও অবৈধ ট্রাক্টরের বিকট শব্দে জনজীবন অতিষ্ঠ। অন্যদিকে ট্রাক্টরে মাটি বহনের সময় কাঁদা মাটি রাস্তায় পড়ে রাস্তা নষ্ট ও ধুলাবালিতে পরিবেশ দুষণে বাসা বাড়িতে থাকায় কঠিন হয়ে পড়েছে।
স্থানীয়রা জানান, ইউপির ৯ নম্বর ওয়ার্ড
 সদস্য (মেম্বার) মততাজ আলী দেওয়ান প্রশাসনের অনুমতি ব্যতিত গ্রামবাসির বাধা উপেক্ষা ও প্রভাববিস্তার করে জোরপুর্বক পুকুরের কাদামাটি পরিবহন করে কাঁচাপাকা রাস্তা নষ্ট ও পরিবেশ দুষণ করছেন। এ ঘটনায় গ্রামবাসির মাঝে চরম অসন্তোষের সৃষ্টি হয়েছে।
জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী অবৈধভাবে ফসলি জমিতে পুকুর খনন বন্ধ রয়েছে। কোথাও কোনো পুরাতন পুকুর খনন করতে চাইলে তা যথাযথ নিয়ম মেনে উপজেলা প্রশাসনের কাছে আবেদন করে তারপর অনুমোদন নিতে হয়। সেখানেও বলা থাকে পুকুর খননের মাটি যেনো কোনো পাকা বা কাঁচা রাস্তায় না উঠে। অথচ এসব নিয়মনীতি লঙ্ঘন করে মাটি বানিজ্যে করছে ভেকু দালাল নাইমুল ইসলাম। কিন্ত্ত বিষয়টি দেখার কেউ
নাই। এবিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমতিয়াজ মোরশেদ বলেন, এবিষয়ে বিস্তারিত খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। এবিষয়ে জানতে চাইলে ভেঁকু দালাল নাইমুল ইসলাম এসব অভিযোগ অস্বীকার করে বলেন, মেম্বার সাহেব সকলকে ম্যানেজ করে তাকে পুকুর খনন  ও মাটি বিক্রির অনুমতি দিয়েছেন  তিনি বলেন, মাটি পরিবহন করলে তো রাস্তা নষ্ট হবে, তাই বলে কি মানুষ পুকুর সংস্কার করবে না। তিনি বলেন, রাস্তা নস্ট হলে সরকার ঠিক করবে এখানে সাংবাদিক বা গ্রামের মানুষের সমস্যা কি। এবিষয়ে জানতে চাইলে ইউপি সদস্য মততাজ আলী দেওয়ান বলেন, তিনি কিছুই বরতে পারবেন না, তার চাচা কেফাতুল্লাহ এসব দেখভাল করছেন।
এ জাতীয় আরও খবর
Translate »