1. smsitservice007gmail.com : admin :
তানোরে পল্লী বিদ্যুতের লাইনম্যানের খড়ি বাণিজ্যে  - সতেজ বার্তা ২৪
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৫:১০ অপরাহ্ন
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৫:১০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ছাত্রলীগের সভাপতি আতিকের ডিগবাজি না’কি বিদ্রোহ? সাভারে মাদকের সয়লব , এক নজরে মাদক গ্যাং রাজশাহী আওয়ামী  প্রকাশ্যে বিভক্তির আভাস দায়ী কে ? তানোরে ৩টি পাকা রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন ভোলার লালমোহন উপজেলার ৭নং পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী তরুন মেধাবী যুবনেতা সাইফুল ইসলাম শাকিল তানোরে প্রবেশপত্র আটকে অর্থ আদায়ের অভিযোগ নারায়ণগঞ্জ চাষাড়ায় ফিল্ম স্টাইলে কুপিয়ে দানিয়াল নামের এক যুবককে হত্যা করলো দুর্বৃত্তরা..! তানোরে দোকানের সামনে অবৈধ স্থাপনা নির্মাণ করে প্রতিবন্ধকতা ২০ বছর পাড় হয়নি ধর্ষন, মাদক সহ ২৪টি মামার আসামি ইয়াবা সুন্দরীর ছেলে কিশোর গ্যাং লিডার তানভীরের. রাজশাহীতে সংরক্ষিত আসনে এক ডজন নেত্রী আলোচনায় মর্জিনা

তানোরে পল্লী বিদ্যুতের লাইনম্যানের খড়ি বাণিজ্যে 

আলিফ হোসেন,তানোরঃ
  • প্রকাশের সময় : বুধবার, ৮ নভেম্বর, ২০২৩
  • ১৫৫ বার পঠিত
Exif_JPEG_420

রাজশাহীর তানোরে পল্লী বিদ্যুৎ সমিতির লাইনম্যানের বিরুদ্ধে সরকারি রাস্তার ধারের গাছ কেটে খড়ি বাণিজ্যের অভিযোগ উঠেছে। স্থানীয়রা জানান, একশ্রেণীর লাইনম্যান নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের কথা বলে সংযোগ লাইনের নিচে নির্বিচারে বিভিন্ন প্রজাতির গাছ কেটে খড়ি বাণিজ্যে শুরু করেছে। সংযোগ লাইনের নিচে গাছের ডালপালা কাটার কথা থাকলেও পরিপক্ব গাছ গোড়া থেকে কাটা হয়েছে। এতে এটা স্পষ্ট হয়ে উঠেছে খড়ি বাণিজ্যের উদ্দেশ্যেই নির্বিচারে গাছ টাকা হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, গত ৭ নভেম্বর মঙ্গলবার সকালে তানোর-চৌবাড়িয়া আঞ্চলিক সড়কের মাদারীপুর থেকে চৌবাড়িয়া পর্যন্ত  বিভিন্ন প্রজাতির প্রায় ১৫টি গাছ কাটা হয়। পরবর্তীতে এসব গাছ বিভিন্ন খড়ির আড়ত ও ইট ভাটায় বিক্রি করা হয়েছে। পল্লী বিদ্যুতের লাইনম্যান কাবাতুল্লাহ”র নেতৃত্বে এসব গাছ কাটা হয়েছে।
প্রত্যক্ষদর্শী হায়দার আলী, রণি ও মোবারক আলী জানান, এতোদিন বিদ্যুতের লাইনের জন্য গাছের ডালপালা কাটতে দেখেছি। কিন্তু এবার প্রথম দেখলাম গোড়া থেকে তাজা পরিপক্ক-অপরিপক্ক ছোট-বড় নিম, শিশু ও মেহগুনি গাছ কাটা হয়েছে। তারা বলেন, তারা বার বার নিষেধ করেছেন গোড়া থেকে নয় গাছের ডালপালা কাটেন। কিন্তু তারা কোনো কর্নপাত না করে গোড়া থেকে গাছ কেটে সঙ্গে সঙ্গে অটোভ্যানে বিভিন্ন খড়ির আড়তে পাঠিয়েছে।
সরেজমিন দেখা গেছে, তানোর-চৌবাড়িয়া আঞ্চলিক সড়কের মালশিরা মাদরাসা মোড়ে নিম ও শিশু গাছ কাটার চিহ্ন রয়েছে। এসময় কাটা গাছের গোড়ার ছবি তুলতেই কয়েকজন এসে বলেন সামনে যান আরো কাটা আছে। সামনে এগোতেই রাস্তার দুধারে বেশ বড় সাইজের নিম ও শিশু গাছ কাটা হয়েছে। এসময় লাইনম্যান  কাবাতুল্লার কাছে গাছ কাটার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, বিদ্যুতের লাইনের জন্য শুধু গাছ কাটা কেনো আরো অনেক কিছু করা যায়। ডিজিএম সাহেব বলছেন গাছের গোড়া কাটা যাবে না, তাহলে আপনি কিভাবে গোড়া থেকে গাছ প্রশ্ন করা হলে তিনি বলেন ডিজিএম স্যারের হুকুমে  কাটা হয়েছে, এখন যদি অস্বীকার করেন তাহলে কি বলার আছে। তবে কাটা গাছ বিক্রির অভিযোগ ভিত্তিহীন ও বানোয়াট বলে তিনি দাবি করেন। এবিষয়ে তানোর পল্লী বিদ্যুতের এজিএম কামাল হোসেন বলেন, গাছ কাটার ঘটনা অজানা, কামারগাঁ এলাকার লাইনম্যান ভালো বলতে পারবেন। এবিষয়ে জানতে চাইলে তানোর পল্লী বিদ্যুতের ডিজিএম জহুরুল ইসলাম বলেন, গোড়া থেকে গাছ কাটার কোন সুযোগ নাই।তিনি বলেন, বিষয়টি গুরুত্ব সহকারে খতিয়ে দেখা হবে। এবিষয়ে স্থানীয় ইউপি সদস্য আলাউদ্দিন আলী প্রামানিক বলেন,বিদ্যুতের লাইনের জন্য গাছের ডালপালা কাটা যেতেই পারে। তবে গোড়া থেকে নির্বিচারে গাছ কাটার ঘটনা দুঃখজনক। তিনি বলেন, এসব বিষয়ে তদন্ত করে দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া উচিত।
এ জাতীয় আরও খবর
Translate »