1. smsitservice007gmail.com : admin :
প্রস্তুতি শেষ, চট্টগ্রাম-৮ উপনির্বাচনে ভোট কাল - সতেজ বার্তা ২৪
শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ১১:১৮ অপরাহ্ন
শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ১১:১৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সিরাজগঞ্জে সাংবাদিকদের ওপর হামলা দেবোত্তর সম্পত্তি আত্মসাৎ ও শিব লিঙ্গ বিক্রির অভিযোগ ছাত্রলীগের সভাপতি আতিকের ডিগবাজি না’কি বিদ্রোহ? সাভারে মাদকের সয়লব , এক নজরে মাদক গ্যাং রাজশাহী আওয়ামী  প্রকাশ্যে বিভক্তির আভাস দায়ী কে ? তানোরে ৩টি পাকা রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন ভোলার লালমোহন উপজেলার ৭নং পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী তরুন মেধাবী যুবনেতা সাইফুল ইসলাম শাকিল তানোরে প্রবেশপত্র আটকে অর্থ আদায়ের অভিযোগ নারায়ণগঞ্জ চাষাড়ায় ফিল্ম স্টাইলে কুপিয়ে দানিয়াল নামের এক যুবককে হত্যা করলো দুর্বৃত্তরা..! তানোরে দোকানের সামনে অবৈধ স্থাপনা নির্মাণ করে প্রতিবন্ধকতা

প্রস্তুতি শেষ, চট্টগ্রাম-৮ উপনির্বাচনে ভোট কাল

স্টাফ রিপোর্টার
  • প্রকাশের সময় : বুধবার, ২৬ এপ্রিল, ২০২৩
  • ৮২ বার পঠিত

সাবেক এমপি মোছলেম উদ্দিন আহমদের মৃত্যুতে শূন্য হওয়া চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচনের ভোট গ্রহণ হবে কাল (বৃহস্পতিবার)। গতকাল দিবাগত রাত ১২টায় শেষ হয়েছে আনুষ্ঠানিক প্রচারণা। আজ নির্বাচন কমিশনের পক্ষ থেকে ভোট গ্রহণের সরঞ্জামাদি নেওয়া হবে। কাল সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এই আসনে ইভিএমে ভোট নেওয়া হবে। নির্বাচনে ক্ষমতাসীন দলের প্রার্থীসহ পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচন কমিশনের তথ্যমতে, এই আসনে মোট ভোটার ৫ লাখ ১৭ হাজার ৬৫২ জন। এরমধ্যে পুরুষ ২ লাখ ৬৩ হাজার ৫৪৩ ও নারী ২ লাখ ৫৪ হাজার ১০৯ জন। বোয়ালখালী উপজেলার ৯ ইউনিয়ন ও ১ পৌরসভা এবং চট্টগ্রাম নগরীর মোহরা, চান্দগাঁও, পাঁচলাইশ, পূর্ব ষোলশহর, পশ্চিম ষোলশহর ওয়ার্ড নিয়ে আসনটি গঠিত।

নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী নোমান আল মাহমুদ নৌকা, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের এস এম ফরিদ উদ্দিন চেয়ার, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের সেহাব উদ্দিন মোহাম্মদ আবদুস সামাদ মোমবাতি, এনপিপির মোস্তফা কামাল পাশা আম ও স্বতন্ত্র প্রার্থী মীর মো. রমজান আলী একতারা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 

রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান বাংলাদেশ প্রতিদিনকে জানান, উপনির্বাচনে ভোট গ্রহণের জন্য ইতোমধ্যে সার্বিক প্রস্তুতি নেওয়া হয়েছে। আজ সকাল থেকে ভোট কেন্দ্রগুলোতে নির্বাচনী সরঞ্জাম নেওয়া হবে। ১৯০টি কেন্দ্রের ১ হাজার ৪১৪টি বুথে ভোট গ্রহণ করা হবে। নির্বাচন কেন্দ্রগুলোতে পুলিশ ও আনসার সদস্যের পাশাপাশি নির্বাচনী এলাকার আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে বিজিবি ও র‌্যাবের টহল টিম মোতায়েন করা হবে।

এদিকে গতকাল দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে ‘পরিকল্পনা ও ভাবনা’ শীর্ষক ১৯ দফা পরিকল্পনার কথা জানিয়েছেন চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নৌকা প্রতীকের প্রার্থী নোমান আল মাহমুদ। এ সময় নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নৌকার প্রধান নির্বাচনী এজেন্ট সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীনসহ দলীয় ঊর্ধ্বতন নেতারা উপস্থিত ছিলেন। অন্যদিকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা অন্য চার প্রার্থীও ঈদের পর থেকে গতকাল প্রচারণার শেষ দিন পর্যন্ত নির্বাচনী এলাকা চষে বেড়িয়েছেন। বিশেষ করে ঈদের আগে ও পরে মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের সঙ্গে প্রচারণাও জমে ওঠে।

বাংলাদেশ ইসলামী ফ্রন্টের প্রার্থী সেহাব উদ্দিনের নির্বাচনী কমিটির সচিব নাসির উদ্দিন বলেন, ‘আমরা সর্বোচ্চ সংখ্যক ভোটারদের কাছে পৌঁছানোর চেষ্টা করেছি। ভোটাররা ধর্ম, বর্ণ নির্বিশেষে দারুণ সাড়া দিয়েছেন। ভোট সুষ্ঠু হলে আমাদের প্রার্থী জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী। কিন্তু বিভিন্ন এলাকায় নৌকা প্রতীকের প্রার্থীর কর্মী ও সমর্থকরা ভোটারদের বিভ্রান্ত করছে। তারা ভোটারদের কেন্দ্রে না যেতে হুমকি দিচ্ছে।’

এ জাতীয় আরও খবর
Translate »