1. smsitservice007gmail.com : admin :
নিশ্ছিদ্র নিরাপত্তায় প্রস্তুত জাতীয় স্মৃতিসৌধ - সতেজ বার্তা ২৪
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৪:২৭ অপরাহ্ন
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৪:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ছাত্রলীগের সভাপতি আতিকের ডিগবাজি না’কি বিদ্রোহ? সাভারে মাদকের সয়লব , এক নজরে মাদক গ্যাং রাজশাহী আওয়ামী  প্রকাশ্যে বিভক্তির আভাস দায়ী কে ? তানোরে ৩টি পাকা রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন ভোলার লালমোহন উপজেলার ৭নং পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী তরুন মেধাবী যুবনেতা সাইফুল ইসলাম শাকিল তানোরে প্রবেশপত্র আটকে অর্থ আদায়ের অভিযোগ নারায়ণগঞ্জ চাষাড়ায় ফিল্ম স্টাইলে কুপিয়ে দানিয়াল নামের এক যুবককে হত্যা করলো দুর্বৃত্তরা..! তানোরে দোকানের সামনে অবৈধ স্থাপনা নির্মাণ করে প্রতিবন্ধকতা ২০ বছর পাড় হয়নি ধর্ষন, মাদক সহ ২৪টি মামার আসামি ইয়াবা সুন্দরীর ছেলে কিশোর গ্যাং লিডার তানভীরের. রাজশাহীতে সংরক্ষিত আসনে এক ডজন নেত্রী আলোচনায় মর্জিনা

নিশ্ছিদ্র নিরাপত্তায় প্রস্তুত জাতীয় স্মৃতিসৌধ

মো: শামীম আহমেদ
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৫ ডিসেম্বর, ২০২৩
  • ১৩০ বার পঠিত

রাত পোহালেই ১৬ ডিসেম্বর। জাতির সূর্য সন্তানদের শ্রদ্ধা জানাতে প্রস্তুত সাভারের জাতীয় স্মৃতিসৌধ। মহান বিজয় দিবসে লাখো মানুষের শ্রদ্ধা আর ভালোবাসায় ফুলে ফুলে ভরে উঠবে জাতীয় স্মৃতিসৌধের শহীদ বেদী। বিজয়ের ৫২ বছর উদযাপনে আইনশৃঙ্খলা রক্ষায় নেওয়া হয়েছে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা।

ইতিমধ্যে স্মৃতিসৌধের ধোয়া মোছা ও রং তুলির কাজ শেষ হয়েছে। বিভিন্ন ফুলের গাছ দিয়ে স্মৃতিসৌধ সাজানো হয়েছে নান্দনিক রুপে। দিবসটি পালনে সকল প্রস্ততি সম্পন্ন করেছে সাভার গণপূর্ত বিভাগ। এছাড়া সম্পন্ন হয়েছে রাষ্ট্রীয় আনুষ্ঠানিকতার সব ধরনের মহড়াও।

নিরপত্তার জন্য নির্মাণ করা হয়েছে ওয়াচ টাওয়ার। উচ্চমাত্রার সিসিটিভি ক্যামেরা স্থাপনসহ পুলিশ কন্ট্রোল রুমের মাধ্যমে সার্বক্ষণিক নজরদারির পাশাপাশি সৌধ এলাকায় তিন স্তরের নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে।

নিরাপত্তার বিষয়ে সাভার সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাহিদুল ইসলাম বলেন, নিরাপত্তা চৌকি ও পর্যবেক্ষণ টাওয়ার বসানোর পাশাপাশি স্মৃতিসৌধ ও আশপাশের এলাকাজুড়ে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানাতে স্থানীয় আওয়ামী লীগের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতির কথা জানান স্থানীয় সংসদ সদস্য ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাক্তার এনামুর রহমান।

১৬ই ডিসেম্বরের প্রথম প্রহরে সাভারে জাতীয় স্মৃতিসৌধ বেদীতে মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করবেন মহামান্য রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী স্মৃতিসৌধ চত্বর ত্যাগ করার পর সর্বসাধারণের জন্য খুলে দেয়া হবে সাভারের জাতীয় স্মৃতিসৌধ।

পুলিশ সুপার বলেন, আমরা সার্বিকভাবে প্রস্তুত ঢাকা জেলা পুলিশ। এখানে সুনির্দিষ্ট কোনো থ্রেট নেই। তারপরেও আমরা সার্বিক নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে সকল ধরণের প্রস্তুতি আমাদের আছে এবং আমরা আশা করছি অত্যন্ত ভাবগম্ভীর ও উৎসবমুখর পরিবেশে এবারের বিজয় দিবস উদযাপিত হবে।

এ জাতীয় আরও খবর
Translate »