1. smsitservice007gmail.com : admin :
গাছ চোরকে ছেড়ে দিল সহকারী প্রকৌশলী - সতেজ বার্তা ২৪
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ১২:৫৮ পূর্বাহ্ন
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ১২:৫৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সিরাজগঞ্জে সাংবাদিকদের ওপর হামলা দেবোত্তর সম্পত্তি আত্মসাৎ ও শিব লিঙ্গ বিক্রির অভিযোগ ছাত্রলীগের সভাপতি আতিকের ডিগবাজি না’কি বিদ্রোহ? সাভারে মাদকের সয়লব , এক নজরে মাদক গ্যাং রাজশাহী আওয়ামী  প্রকাশ্যে বিভক্তির আভাস দায়ী কে ? তানোরে ৩টি পাকা রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন ভোলার লালমোহন উপজেলার ৭নং পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী তরুন মেধাবী যুবনেতা সাইফুল ইসলাম শাকিল তানোরে প্রবেশপত্র আটকে অর্থ আদায়ের অভিযোগ নারায়ণগঞ্জ চাষাড়ায় ফিল্ম স্টাইলে কুপিয়ে দানিয়াল নামের এক যুবককে হত্যা করলো দুর্বৃত্তরা..! তানোরে দোকানের সামনে অবৈধ স্থাপনা নির্মাণ করে প্রতিবন্ধকতা

গাছ চোরকে ছেড়ে দিল সহকারী প্রকৌশলী

আলিফ হোসেন,তানোরঃ
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১২ অক্টোবর, ২০২৩
  • ১৫৫ বার পঠিত

রাজশাহী বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কতৃপক্ষের (বিএমডিএ) লাগানো সরকারি রাস্তার গাছ চুরির সময় চোরকে হাতেনাতে আটক করার পরেও ছেড়ে দেয়ার অভিযোগ উঠেছে। গত শনিবার সন্ধ্যায় মহাদেবপুর উপজেলার সদর ইউনিয়নের মহাদেবপুর-মাতাজী সড়কের জোয়ানপুর মোড়ে এই ঘটনা ঘটেছে। স্থানীয়রা জানান, এদিন ইউনিয়ন (ইউপি) আওয়ামী লীগ নেতা খাপড়া গ্রামের নিজাম উদ্দীনের পুত্র জাহিদ হাসান রাস্তার পাশের প্রায় ৬০ হাজার টাকা মূল্যের একটি শিশু গাছ চুরি করে কেটে নেয়। এ খবর পেয়ে মহাদেবপুর জোনের উপ সহকারি প্রকৌশলী এবাদুল হক ও আব্দুস সালাম ঘটনাস্থলে গিয়ে কাটা গাছ ভটভটিতে ওঠানো অবস্থায় গাছ চোর জাহিদ হাসানকে হাতেনাতে আটক করেন। এ সময় জাহিদ হাসানের সঙ্গে তাদের বাক বিতন্ডা শুরু হলে ভটভটি চালক তার ভটভটি থেকে কাঠগুলো ফেলে দিয়ে দ্রুত পালিয়ে যায়। জাহিদ ক্ষুব্ধ হয়ে  সহকারী প্রকৌশলীকে ধাক্কা মেরে রাস্তায় ফেলে দেন। একপর্যায়ে ইউপি সদস্য (মেম্বার) ইউনুছ আলী ঘটনাস্থলে উপস্থিত হয়ে প্রভাববিস্তার করে ও তার মধ্যস্ততায় জাহিদ হাসানকে ছেড়ে দিয়ে শুধুমাত্র কাঠগুলো উদ্ধার করে নিয়ে আসা হয়। এদিকে চোর ছেড়ে দেবার খবর ছড়িয়ে পড়লে এলাকায় ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানান, এ ঘটনায় স্থানীয় জনতা সহকারী প্রকৌশলীর শাস্তির দাবিতে বিক্ষুব্ধ হয়ে উঠেছে।

অন্যদিকে ঘটনার কয়েকদিন অতিবাহিত হলেও গাছ চোর জাহিদ হাসানের বিরুদ্ধে কোন আইনগত ব্যবস্থা গ্রহণ না করায় সাধারণ মানুষ বিক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছে। নাম প্রকাশে অনিচ্ছুক জোয়ানপুর গ্রামের বেশ কয়েকজন জানান, জাহিদের অত্যাচারে এলাকাবাসী অতিষ্ঠ। সে মাঝে মধ্যেই রাস্তার গাছ চুরি করে আসছে। সে প্রায়শই যাকে তাকে নির্যাতন, মারপিট করে অর্থ আদায়সহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ডের সঙ্গে জড়িত এই জাহিদ। তার বিরুদ্ধে এই রাস্তাসহ বিভিন্ন রাস্তার পাশে লাগানো কয়েকশ গাছ কাটারও অভিযোগ করেন তারা। সরকারি দল করায় ও এমপির কাছের লোক হওয়ায় শত নির্যাতনেও জাহিদের বিরুদ্ধে কথা বলার সাহস পায় না কেউ। তারা আরো অভিযোগ করেন, অফিসের কর্মকর্তাদের সহযোগীতায় রাস্তার পাশ থেকে কোটি কোটি টাকার সরকারি এসব গাছ লোপাট হয়ে যাচ্ছে। এ বিষয়ে সদর ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন (ইউপি) আওয়ামী লীগের সম্পাদক সাঈদ হাসান তরফদার শাকিল বলেন, এ বিষয়ে তিনি কোন অভিযোগ পাননি, তবে প্রায়ই রাস্তার গাছ এভাবে চুরি হয়ে যাচ্ছে। এসব গাছ চুরি বন্ধে ইউপি সদস্য ও জনগনকে সঙ্গে নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা করবেন বলে তিনি জানান। এবিষয়ে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) মহাদেবপুর জোনের সহকারী প্রকৌশলী ইমদাদুল হক বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে লোক পাঠিয়ে গাছগুলো উদ্ধার করা হয়েছে। গাছ চোরকে ছেড়ে দেয়া ও তার বিরুদ্ধে আইনগত কোন ব্যবস্থা নেয়া হয়েছে কিনা ? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, অভিযুক্ত জাহিদ অফিসে এসে মুচলেকা দিয়েছে, তিনি ভবিষ্যতে আর এসব কাজ করবেন না। তিনি আরো বলেন, উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করেই এসব সিদ্ধান্ত নেয়া হয়েছে। এবিষয়ে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) নির্বাহী পরিচালক আব্দুর রশিদ বলেন, এ বিষয়ে তিনি খোঁজ নিয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। এবিষয়ে মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাফফর হোসেন বলেন, ঘটনাটি তিনি লোকমুখে শুনেছেন। কিন্তু এ বিষয়ে থানায় কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ জাতীয় আরও খবর
Translate »