1. smsitservice007gmail.com : admin :
লালমনিরহাটে হাসপাতালে বিনামূল্যে সিজারের সন্তানের জন্ম - সতেজ বার্তা ২৪
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৫:৫৫ পূর্বাহ্ন
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৫:৫৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ছাত্রলীগের সভাপতি আতিকের ডিগবাজি না’কি বিদ্রোহ? সাভারে মাদকের সয়লব , এক নজরে মাদক গ্যাং রাজশাহী আওয়ামী  প্রকাশ্যে বিভক্তির আভাস দায়ী কে ? তানোরে ৩টি পাকা রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন ভোলার লালমোহন উপজেলার ৭নং পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী তরুন মেধাবী যুবনেতা সাইফুল ইসলাম শাকিল তানোরে প্রবেশপত্র আটকে অর্থ আদায়ের অভিযোগ নারায়ণগঞ্জ চাষাড়ায় ফিল্ম স্টাইলে কুপিয়ে দানিয়াল নামের এক যুবককে হত্যা করলো দুর্বৃত্তরা..! তানোরে দোকানের সামনে অবৈধ স্থাপনা নির্মাণ করে প্রতিবন্ধকতা ২০ বছর পাড় হয়নি ধর্ষন, মাদক সহ ২৪টি মামার আসামি ইয়াবা সুন্দরীর ছেলে কিশোর গ্যাং লিডার তানভীরের. রাজশাহীতে সংরক্ষিত আসনে এক ডজন নেত্রী আলোচনায় মর্জিনা

লালমনিরহাটে হাসপাতালে বিনামূল্যে সিজারের সন্তানের জন্ম

মাজাহারুল ইসলাম মামুন,  লালমনিরহাট প্রতিনিধি:
  • প্রকাশের সময় : শুক্রবার, ২১ জুলাই, ২০২৩
  • ৯৪ বার পঠিত

আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইতিহাসে প্রথম বিনামূল্যে সিজার করে ছেলে সন্তানের জন্ম দিয়েছেন এক প্রসুতি মা। নবজাতক ও প্রসূতি মা দুজনেই সুস্থ আছেন।

বৃহস্পতিবার (২০ জুলাই) দুপুর ১টার দিকে হাসপাতালের গাইনি ওয়ার্ডে তার অস্ত্রোপচার সম্পন্ন হয়। তারা দুজনে হাসপাতালের মা ও শিশু বান্ধব ওয়ার্ডে পরিচর্যায় আছেন।

আদিতমারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. খালেদ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রসূতি উম্মে কুলসুম ওই উপজেলার ভাদাই ইউনিয়নের কিসামত চন্দ্রপুর এলাকার হোসেন আলীর স্ত্রী। এটি তার দ্বিতীয় সন্তান।

আদিতমারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. খালেদ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রসূতি উম্মে কুলসুম ওই উপজেলার ভাদাই ইউনিয়নের কিসামত চন্দ্রপুর এলাকার হোসেন আলীর স্ত্রী। এটি তার দ্বিতীয় সন্তান।

হাসপাতাল সূত্রে জানা যায়, আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সম্প্রতি অত্যাধুনিক অপারেশন থিয়েটারে প্রসূতি বিশেষজ্ঞ ডা. এলিনা পারভিন, এনেস্থিসিয়া কনসালটেন্ট ডা. গৌতম কুমার বিশ্বাস ও সার্জারি কনসালটেন্ট ডা. আমজাদ হোসেনকে পদায়ন করা হয়। পাশাপাশি স্বাস্থ্য সেবা নিশ্চিতে অপারেশন থিয়েটার ঢেলে সাজানো হয়, যাতে সিজারসহ সকল ধরনের মেজর সার্জারি করা সম্ভব হয়। বৃহস্পতিবার উম্মে কুলসুম বাচ্চা প্রসবের সময় ঘনিয়ে আসলে আদিতমারী হাসপাতালে ভর্তি হন। যেহেতু তার প্রথম বাচ্চা সিজারিয়ান তাই কর্তব্যরত চিকিৎসক সিজারের সিদ্ধান্ত নেন। পরে দুপুর ১টার দিকে ওই হাসপাতালের অপারেশন থিয়েটারে প্রসূতি বিশেষজ্ঞ ডা. এলিনা পারভিন, এনেস্থিসিয়া কনসালটেন্ট ডা. গৌতম কুমার বিশ্বাস ও সার্জারী কনসালটেন্ট ডা. আমজাদ হোসেন অপারেশন পরিচালনা করেন। এ সময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. খালেদ হোসেন সার্বক্ষণিক তদারকি করেন। এতে চারজন নার্স, দুইজন আয়া সহযোগিতা করেন। সফল অস্ত্রোপচারের মাধ্যমে প্রসূতি উম্মে কুলসুম ফুটফুটে ছেলে সন্তানের জন্য দেন। জন্মের পর বাচ্ছার ওজন ২.৫ কেজি পরিমাপ করা হয়। বর্তমানে মা ও সন্তান সুস্থ আছেন। তাদেরকে হাসপাতালে রেখে পরিচর্যা করা হচ্ছে।

এ জাতীয় আরও খবর
Translate »