1. smsitservice007gmail.com : admin :
প্রথম দিনে পদ্মা সেতু দিয়ে ৬ হাজার মোটরসাইকেল পারাবার, বাঁধভাঙা উচ্ছ্বাস - সতেজ বার্তা ২৪
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০১:১৬ পূর্বাহ্ন
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০১:১৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ছাত্রলীগের সভাপতি আতিকের ডিগবাজি না’কি বিদ্রোহ? সাভারে মাদকের সয়লব , এক নজরে মাদক গ্যাং রাজশাহী আওয়ামী  প্রকাশ্যে বিভক্তির আভাস দায়ী কে ? তানোরে ৩টি পাকা রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন ভোলার লালমোহন উপজেলার ৭নং পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী তরুন মেধাবী যুবনেতা সাইফুল ইসলাম শাকিল তানোরে প্রবেশপত্র আটকে অর্থ আদায়ের অভিযোগ নারায়ণগঞ্জ চাষাড়ায় ফিল্ম স্টাইলে কুপিয়ে দানিয়াল নামের এক যুবককে হত্যা করলো দুর্বৃত্তরা..! তানোরে দোকানের সামনে অবৈধ স্থাপনা নির্মাণ করে প্রতিবন্ধকতা ২০ বছর পাড় হয়নি ধর্ষন, মাদক সহ ২৪টি মামার আসামি ইয়াবা সুন্দরীর ছেলে কিশোর গ্যাং লিডার তানভীরের. রাজশাহীতে সংরক্ষিত আসনে এক ডজন নেত্রী আলোচনায় মর্জিনা

প্রথম দিনে পদ্মা সেতু দিয়ে ৬ হাজার মোটরসাইকেল পারাবার, বাঁধভাঙা উচ্ছ্বাস

স্টাফ রিপোর্টার
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২০ এপ্রিল, ২০২৩
  • ৮০ বার পঠিত

দীর্ঘ প্রায় সাড়ে ৯ মাস বন্ধ থাকার পর প্রধানমন্ত্রীর নির্দেশনায় আবারও স্বপ্নের পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল শুরু হয়েছে। বৃহস্পতিবার সকাল ৬টা থেকে লৌহজংয়ের মাওয়া টোল প্লাজা থেকে শুরু হয় সেতুতে মোটরসাইকেল ওঠার প্রক্রিয়া। পদ্মা সেতু উত্তর থানা মোড় থেকে সারিবদ্ধভাবে টোলপ্লাজায় পৌঁছে নির্ধারিত টোল দিয়ে সেতুতে উঠতে পারছে মোটরসাইকেল আরোহীরা।

মোটরসাইকেল চলাচলের নির্ধারিত লেনসহ মাওয়া টোল প্লাজার ২টি বুথ দিয়ে আদায় করা হচ্ছে টোল। সকাল ৬টা থেকে বিকাল ৪টায় রিপোর্ট লেখা পর্যন্ত প্রায় ছয় হাজার মোটরসাইকেল পদ্মা সেতু পাড়ি দিয়ে তাদের গন্তব্যে ছুটে গেছে। এতে করে বাইকারদের মাঝে বাঁধভাঙ্গা উচ্ছ্বাস দেখা গেছে।

অপরদিকে, পবিত্র ঈদুল ফিতরকে কেন্দ্র করে সেতু পারাপারের মাওয়া টোল প্লাজা অভিমুখের সড়ক জুড়ে রয়েছে হাজারো মোটরসাইকেলের উপস্থিতি। অনেকে গভীর রাত থেকে সেতুতে পারাপারের জন্য মোটরসাইকের নিয়ে টোলপ্লাজার অভিমুখের সড়কে অবস্থান নেয় মোটরসাইকেল আরোহীরা। দীর্ঘদিন পর সেতুতে চলাচল শুরু হওয়ায় উচ্ছ্বাস প্রকাশ করছে তারা। একে অপরকে নিয়ম মানা বিষয়ে উৎসাহ প্রদানের চিত্র দেখা যায়।

সেতু সংশ্লিষ্টরা জানান, সকাল থেকে ১টি বুথ দিয়ে টোল আদায়ের পরিকল্পনা থাকলেও বেলা বাড়ার সাথে সাথে মোটর সাইকেলের চাপ বৃদ্ধি পায়। তাই অতিরিক্ত চাপ থাকায় ২টি বুথ দিয়ে আদায় করা হচ্ছে টোল। প্রতি মিনিটে টোল প্রদান করতে পারছে ২০-২৫টি মোটরসাইকেলে। সকাল ৬টা থেকে ৭টা পর্যন্ত প্রথম এক ঘণ্টায় ১ হাজার ৫৩৭টি মোটরসাইকেল সেতু পাড়ি দিয়েছে।

আইন-শৃঙ্খলা রক্ষায় টোলপ্লাজায় পুলিশ, ম্যাজিস্ট্রেটসহ আইন-শৃঙ্খলা বাহিনী কাজ করছে। এখন পর্যন্ত কোন বিশৃঙ্খলার চিত্র দেখা যায়নি।

এ জাতীয় আরও খবর
Translate »