1. smsitservice007gmail.com : admin :
মানিকগঞ্জের সাটুরিয়ায় মাটিকাটা নিয়ে সংঘর্ষ - সতেজ বার্তা ২৪
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৫:৩০ অপরাহ্ন
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৫:৩০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ছাত্রলীগের সভাপতি আতিকের ডিগবাজি না’কি বিদ্রোহ? সাভারে মাদকের সয়লব , এক নজরে মাদক গ্যাং রাজশাহী আওয়ামী  প্রকাশ্যে বিভক্তির আভাস দায়ী কে ? তানোরে ৩টি পাকা রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন ভোলার লালমোহন উপজেলার ৭নং পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী তরুন মেধাবী যুবনেতা সাইফুল ইসলাম শাকিল তানোরে প্রবেশপত্র আটকে অর্থ আদায়ের অভিযোগ নারায়ণগঞ্জ চাষাড়ায় ফিল্ম স্টাইলে কুপিয়ে দানিয়াল নামের এক যুবককে হত্যা করলো দুর্বৃত্তরা..! তানোরে দোকানের সামনে অবৈধ স্থাপনা নির্মাণ করে প্রতিবন্ধকতা ২০ বছর পাড় হয়নি ধর্ষন, মাদক সহ ২৪টি মামার আসামি ইয়াবা সুন্দরীর ছেলে কিশোর গ্যাং লিডার তানভীরের. রাজশাহীতে সংরক্ষিত আসনে এক ডজন নেত্রী আলোচনায় মর্জিনা

মানিকগঞ্জের সাটুরিয়ায় মাটিকাটা নিয়ে সংঘর্ষ

নাজমুল হক, মানিকগঞ্জ
  • প্রকাশের সময় : শনিবার, ২৩ ডিসেম্বর, ২০২৩
  • ৫৯ বার পঠিত

 

মানিকগঞ্জে সাটুরিয়া উপজেলার ধানকোড়া ইউনিয়নে মাটি কাটা নিয়ে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় আহত আব্দুল আলীম (২৪) সাটুরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় আছে।
ভুক্তভোগী কিতাব আলী জানান,কান্দাপাড়া এলাকার খোর্দ্দখোলা মৌজায় পৈতৃক ও মাতৃ সূত্রে ৫৬ শতাংশ জায়গায় ভোগদখল পরিচালনা করে আসছি। একই এলাকার মৃত কয়েদ আলীর ছেলে মহির উদ্দিন (৬০), বাবুল হোসেনের ছেলে মো: সোহেল হোসেন (৩০),মো: মিঠু (২৭) আমার দখলের জমিতে সরকারি নিয়মনীতির তোয়াক্কা না করে জোরপূর্বক  আমার তিন ফসলি জমির মাটি কেটে নিয়ে যায়।এতে আমি বাধা দিলে আমাকে বিভিন্ন হুমকি ধামকি দেয়।এই বিষয়ে গত ১৯ ডিসেম্বর নিরুপায় হয়ে মহির উদ্দিন সহ অজ্ঞাত কয়েকজন বিবাদী করে সাটুরিয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করি। ঘটনা তদন্তের জন্য এসআই আলামিন সরেজমিনে এসে মাটি কাটা বন্ধ করে। এই বিষয়ে বিজ্ঞ জেলা মাজিস্ট্রেট আদালতে পিটিশন মামলা দায়ের করেছি।
গত ২০ নভেম্বর বিবাদীগন মামলার বিষয়টি জানতে পারলে ২১ ডিসেম্বর দলবদ্ধ ভাবে পূনরায় আমার ফসলি জমির মাটি কেটে নিয়ে যায়। এতে আমার ভাতিজা আব্দুল আলীম (২৪) বাধা দিলে বিবাদী মহির উদ্দিন, মিঠুসহ কয়েকজন ভাতিজা আব্দুল আলীমকে গুরুতর বেধরক মারপিট করে।ঘটনাস্থল থেকে আলীমকে গুরুতর অবস্থায় সাটুরিয়া উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়।
এই বিষয়ে আব্দুল আলীম বলেন,আমি আমাদের জমিতে যাওয়ার পর লাঠি দিয়ে বেধম মারপিট করে, আমার বুকে ধারালো কাচি দিয়ে আঘাত করলে আমি মাটিতে লুটিয়ে পরি।পরে আমি এলাকাবাসীর সহযোগিতায় হাসপাতালে আসি। বর্তমান আমি এবং আমার পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছি।
সাটুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) শেখ ফরিদ আহমেদ বলেন, বিষয়টি অবগত আছি। ওই জমি নিয়ে দু’পক্ষের ঝামেলা আছে। সম্ভবত ওখানে ১৪৪ধারা জারি আছে। এখনও আদালত থেকে আদেশের কাগজ হাতে পাইনি। পেলে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
এ জাতীয় আরও খবর
Translate »