1. smsitservice007gmail.com : admin :
আওয়ামী লীগের ১৫ বছর তানোরে গ্রামীণ অর্থনীতির উন্নয়নে অর্জিত সাফল্য  - সতেজ বার্তা ২৪
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১২:৫১ পূর্বাহ্ন
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১২:৫১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ছাত্রলীগের সভাপতি আতিকের ডিগবাজি না’কি বিদ্রোহ? সাভারে মাদকের সয়লব , এক নজরে মাদক গ্যাং রাজশাহী আওয়ামী  প্রকাশ্যে বিভক্তির আভাস দায়ী কে ? তানোরে ৩টি পাকা রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন ভোলার লালমোহন উপজেলার ৭নং পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী তরুন মেধাবী যুবনেতা সাইফুল ইসলাম শাকিল তানোরে প্রবেশপত্র আটকে অর্থ আদায়ের অভিযোগ নারায়ণগঞ্জ চাষাড়ায় ফিল্ম স্টাইলে কুপিয়ে দানিয়াল নামের এক যুবককে হত্যা করলো দুর্বৃত্তরা..! তানোরে দোকানের সামনে অবৈধ স্থাপনা নির্মাণ করে প্রতিবন্ধকতা ২০ বছর পাড় হয়নি ধর্ষন, মাদক সহ ২৪টি মামার আসামি ইয়াবা সুন্দরীর ছেলে কিশোর গ্যাং লিডার তানভীরের. রাজশাহীতে সংরক্ষিত আসনে এক ডজন নেত্রী আলোচনায় মর্জিনা

আওয়ামী লীগের ১৫ বছর তানোরে গ্রামীণ অর্থনীতির উন্নয়নে অর্জিত সাফল্য 

আলিফ হোসেন,তানোরঃ
  • প্রকাশের সময় : শনিবার, ২৩ ডিসেম্বর, ২০২৩
  • ৮১ বার পঠিত

রাজশাহীর তানোরে সাংসদ আলহাজ্ব ওমর ফারুক চৌধুরীর রাজনৈতিক
দুরদর্শিতা ও ঐকান্তিক প্রচেষ্টায় আওয়ামী লীগ সরকারের একটানা তিন মেয়াদ ১৫ বছরে গ্রামীণ অর্থনীতি ও অবকাঠামো রক্ষণাবেক্ষণ প্রকল্পে অপ্রত্যাশিত সাফল্য অর্জিত হয়েছে। এতে গ্রামীণ জনপদের সাধারণ মানুষের জীবন যাত্রার  মাণ বেড়েছে।
জানা গেছে, তানোরে আওয়ামী লীগ সরকারের ১৫ বছরে গ্রামীণ অর্থনীতি ও অবকাঠামো রক্ষণাবেক্ষণ প্রকল্পে
মোট ১৭৭ কোটি ৪৫ লাখ টাকা ব্যয় করা হয়েছে। এসব প্রকল্পের মধ্যে রয়েছে
উপজেলায়  কাবিটা (খাদ্য শস্য/টাকা) কর্মসূচির ৭৪০টি প্রকল্প বাস্তবায়নের বিপরীতে খাদ্য শস্য ৫ হাজার ৯৩ মেট্রিক টন খাদ্য শস্য এবং ৬০ কোটি ৩৬ লাখ টাকা ব্যয় করা হয়েছে।
এছাড়াও টিআর/জিআর( খাদ্য শস্য/টাকা) ৩ হাজার ৪৪১টি প্রকল্প বাস্তবায়নের বিপরীতে ৪ হাজার ৪১ মেট্রিক টন খাদ্য শস্য এবং ৫৭ কোটি টাকা।
এদিকে উপজেলায় ৪০ দিনের কর্মসংস্থান কর্মসূচি (ইজিপিপি) ৭৬৯টি প্রকল্পে ৩২ হাজার ৯২৪ জন উপকারভোগীর বিপরীতে ২৭ কোটি ৭০ লাখ টাকা ব্যয় করা হয়েছে।
অন্যদিকে ভিজিএফ/ভিডাব্লিউবি প্রকল্পে ৪ হাজার ৩৩৭ মেট্রিক টন খাদ্য শস্য, ৬০৮ বান্ডিল ঢেউটিন, ৪ হাজার ৫২৫টি কম্বল বিতরণ ব্যয় করা হয়েছে ২২ কোটি ৭৭ লাখ টাকা।
অপরদিকে বার্ষিক উন্নয়ন কর্মসুচির ৩৫টি প্রকল্প বাস্তবায়নের বিপরীতে ৯ কোটি ৬২ লাখ টাকা।
বিগত ২০০৬ সালে বিএনপি-জামায়াত জোট সরকারের সময়ে সামাজিক নিরাপত্তা খাতে বরাদ্দ ছিলো ২ হাজার ৫০৫ কোটি টাকা এবং বার্ষিক উন্নয়ন কর্মসুচি ছিলো ২১ হাজার কোটি টাকা।
কিন্ত্ত আওয়ামী লীগ সরকারের তিন মেয়াদ ১৫ বছরে সামাজিক নিরাপত্তা কর্মসূচি বেড়ে দাড়িয়েছে ১ লাখ ২৭ হাজার কোটি টাকা এবং বার্ষিক উন্নয়ন কর্মসুচি ২ লাখ ৭৫ হাজার কোটি টাকা।
সচেতন মহলের ভাষ্য যে জাতি তার উপকারীর উপকার শিকার করে না,তারা অকৃতজ্ঞ। আর অকৃতজ্ঞদের ধ্বংস অনিবার্য। ফলে আওয়ামী লীগ সরকারের উপকার শিকার ও কৃতজ্ঞতা স্বরুপ আওয়ামী লীগের পক্ষে থাকা এসব মানুষের নৈতিক দায়িত্ব।
এ জাতীয় আরও খবর
Translate »