1. smsitservice007gmail.com : admin :
প্রশাসনের নাম ভাঙিয়ে  জলাশয় ভরাট  - সতেজ বার্তা ২৪
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৫:৫৫ অপরাহ্ন
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৫:৫৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ছাত্রলীগের সভাপতি আতিকের ডিগবাজি না’কি বিদ্রোহ? সাভারে মাদকের সয়লব , এক নজরে মাদক গ্যাং রাজশাহী আওয়ামী  প্রকাশ্যে বিভক্তির আভাস দায়ী কে ? তানোরে ৩টি পাকা রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন ভোলার লালমোহন উপজেলার ৭নং পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী তরুন মেধাবী যুবনেতা সাইফুল ইসলাম শাকিল তানোরে প্রবেশপত্র আটকে অর্থ আদায়ের অভিযোগ নারায়ণগঞ্জ চাষাড়ায় ফিল্ম স্টাইলে কুপিয়ে দানিয়াল নামের এক যুবককে হত্যা করলো দুর্বৃত্তরা..! তানোরে দোকানের সামনে অবৈধ স্থাপনা নির্মাণ করে প্রতিবন্ধকতা ২০ বছর পাড় হয়নি ধর্ষন, মাদক সহ ২৪টি মামার আসামি ইয়াবা সুন্দরীর ছেলে কিশোর গ্যাং লিডার তানভীরের. রাজশাহীতে সংরক্ষিত আসনে এক ডজন নেত্রী আলোচনায় মর্জিনা

প্রশাসনের নাম ভাঙিয়ে  জলাশয় ভরাট 

তানোর(রাজশাহী)প্রতিনিধিঃ
  • প্রকাশের সময় : রবিবার, ১৭ ডিসেম্বর, ২০২৩
  • ৯০ বার পঠিত

রাজশাহীর তানোরের সীমান্তবর্তী নিয়ামতপুরের বাহাদুরপুর  ইউনিয়নের (ইউপি) লতিফপুর গ্রামে পুকুরপাড়ের মাটি কেটে বিক্রি, জলাশয় ভরাট ও  মাটিতে কাঁচা-পাকা রাস্তা নষ্টের অভিযোগ উঠেছে। প্রশাসনের নাম ভাঙিয়ে এসব অবৈধ মাটি বাণিজ্যে করা হচ্ছে বলেও গ্রামবাসি অভিযোগ তুলেছে। আবার পুকুর পাড়ের এসব মাটি দিয়ে জলাশয় ভরাট করা হচ্ছে।
এদিকে ভেকু মেশিন (মাটিকাটা যন্ত্র) ও অবৈধ ট্রাক্টরের বিকট শব্দে জনজীবন অতিষ্ঠ। অন্যদিকে ট্রাক্টরে মাটি বহনের সময় কাঁদা মাটি রাস্তায় পড়ে রাস্তা নষ্ট ও ধুলাবালিতে পরিবেশ দুষণে বাসা বাড়িতে থাকায় থাকা হয়ে পড়েছে।
স্থানীয়রা জানান, বাহাদুরপুর ইউপির লতিফপুর গ্রামের লালি মজিবর হাজি প্রশাসনের অনুমতি ব্যতিত গ্রামবাসির বাধা উপেক্ষা ও প্রভাববিস্তার করে জোরপুর্বক পুকুর পাড়ের কাদামাটি পরিবহন করে কাঁচাপাকা রাস্তা নষ্ট ও পরিবেশ দুষণ করছেন। এ ঘটনায় গ্রামবাসির মাঝে চরম অসন্তোষের সৃষ্টি হয়েছে।
জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী অবৈধভাবে ফসলি জমিতে পুকুর খনন বন্ধ রয়েছে। কোথাও কোনো পুরাতন পুকুর খনন করতে চাইলে তা যথাযথ নিয়ম মেনে উপজেলা প্রশাসনের কাছে আবেদন করে তারপর অনুমোদন নিতে হয়। সেখানেও বলা থাকে পুকুর খননের মাটি যেনো কোনো পাকা বা কাঁচা রাস্তায় না উঠে। অথচ এসব নিয়মনীতি লঙ্ঘন ও প্রশাসনের নাম ভাঙিয়ে অবৈধ মাটি বানিজ্যে করছে ভেকু দালাল ফরিদুল ও নুরুল ইসলাম।
কিন্ত্ত বিষয়টি যেনো  দেখার কেউ নাই। এবিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমতিয়াজ মোরশেদ বলেন, এবিষয়ে বিস্তারিত খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। এবিষয়ে জানতে চাইলে ভেঁকু দালাল ফরিদুল ও নুরুল ইসলাম এসব অভিযোগ অস্বীকার করে বলেন সকলকে ম্যানেজ করে  পুকুরপাড় খনন, জলাশয় ভরাট ও মাটি বিক্রি করা হচ্ছে।  তারা বলেন, মাটি পরিবহন করলে তো রাস্তা নষ্ট হবে, তাই বলে কি মানুষ পুকুর সংস্কার করবে না। তিনি বলেন, রাস্তা নস্ট হলে সরকার ঠিক করবে এখানে সাংবাদিক বা গ্রামের মানুষের সমস্যা কি।
এ জাতীয় আরও খবর
Translate »