1. smsitservice007gmail.com : admin :
ঢাকা-১৯ আসনে ৬ প্রার্থীর মনোনয়ন বাতিল, বৈধ ৭ জনের - সতেজ বার্তা ২৪
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৫:৪০ অপরাহ্ন
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৫:৪০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ছাত্রলীগের সভাপতি আতিকের ডিগবাজি না’কি বিদ্রোহ? সাভারে মাদকের সয়লব , এক নজরে মাদক গ্যাং রাজশাহী আওয়ামী  প্রকাশ্যে বিভক্তির আভাস দায়ী কে ? তানোরে ৩টি পাকা রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন ভোলার লালমোহন উপজেলার ৭নং পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী তরুন মেধাবী যুবনেতা সাইফুল ইসলাম শাকিল তানোরে প্রবেশপত্র আটকে অর্থ আদায়ের অভিযোগ নারায়ণগঞ্জ চাষাড়ায় ফিল্ম স্টাইলে কুপিয়ে দানিয়াল নামের এক যুবককে হত্যা করলো দুর্বৃত্তরা..! তানোরে দোকানের সামনে অবৈধ স্থাপনা নির্মাণ করে প্রতিবন্ধকতা ২০ বছর পাড় হয়নি ধর্ষন, মাদক সহ ২৪টি মামার আসামি ইয়াবা সুন্দরীর ছেলে কিশোর গ্যাং লিডার তানভীরের. রাজশাহীতে সংরক্ষিত আসনে এক ডজন নেত্রী আলোচনায় মর্জিনা

ঢাকা-১৯ আসনে ৬ প্রার্থীর মনোনয়ন বাতিল, বৈধ ৭ জনের

মো: শামীম আহমেদ
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৫ ডিসেম্বর, ২০২৩
  • ১০২ বার পঠিত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৯ (সাভার-আশুলিয়া) আসনে ৬ জনের মনোনয়পত্র বাতিল ঘোষণা করা হয়েছে। সোমবার (৪ ডিসেম্বর) দুপুরে ঢাকা জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা আনিসুর রহমান এ ঘোষণা দেন। এ ছাড়া এ আসনে ৭ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন তিনি।
বিষয়টি নিশ্চিত করে ঢাকা জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা আনিছুর রহমান বলেন, মনোনয়নপত্রে তথ্যের গড়মিলসহ বিভিন্ন কারণে যাচাই-বাছাই শেষে ঢাকা-১৯ আসনে ৬ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়। এ ছাড়া এ আসনে ৭ জন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।
মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীরা হলেন, ন্যাশনাল পিপলস পার্টির মোঃ ইসরাফিল হোসেন সাভারি, বাংলাদেশ সুপ্রিম পার্টির জুলহাস, জাতীয় পার্টির ২ জন আবুল কালাম আজাদ ও মোঃ বাহাদুর ইসলাম ইমতিয়াজ, বাংলাদেশ জাতীয় পার্টি মনোনীত প্রার্থী আইরিন পারভীন এবং বিএন‌এমের প্রার্থী সাইফুল ইসলাম মেম্বার।
মনোনয়ন বৈধ হলো যাদের, বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ডা. এনামুর রহমান, স্বতন্ত্র প্রার্থী হিসাবে আওয়ামীলীগের মনোনয়ন বঞ্চিত আশুলিয়া থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ সাইফুল ইসলাম ও ঢাকা-১৯ আসনের সাবেক সংসদ সদস্য তালুকদার মোঃ তৌহিদ জং মুরাদ, গণফ্রন্ট মনোনীত প্রার্থী নুরুল আমীন, জাকের পার্টি মনোনীত প্রার্থী শামছুদ্দিন আহম্মেদ, তৃণমূল বিএনপি মনোনীত প্রার্থী মো. মাহবুবুল হাসান ও বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী মিলন কুমার ভঞ্জ।
আপিল ৬ ডিসেম্বর থেকে ১৫ ডিসেম্বর। ১৭ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ।প্রতীক বরাদ্দ দেয়া হবে পরদিন ১৮ ডিসেম্বর। প্রতীক বরাদ্দের পর প্রার্থীরা আঠারো দিন প্রচার-প্রচারণার সুযোগ পাবেন। বর্তমানে এই আসনের মোট ভোটার সংখ্যা ৭ লাখ ৫৬ হাজার ৪১০ জন। এর মধ্যে পুরুষ ভোটার রয়েছে ৩ লাখ ৮৭ হাজার ৪৬৩ জন ও মহিলা ভোটার ৩ লাখ ৬৮ হাজার ৯৪৭ জন।
এ জাতীয় আরও খবর
Translate »