1. smsitservice007gmail.com : admin :
সাভারে মিষ্টির পঁচা গাদ দিয়ে তৈরি হচ্ছে ‘সন্দেশ’ - সতেজ বার্তা ২৪
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০১:৪৫ পূর্বাহ্ন
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০১:৪৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ছাত্রলীগের সভাপতি আতিকের ডিগবাজি না’কি বিদ্রোহ? সাভারে মাদকের সয়লব , এক নজরে মাদক গ্যাং রাজশাহী আওয়ামী  প্রকাশ্যে বিভক্তির আভাস দায়ী কে ? তানোরে ৩টি পাকা রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন ভোলার লালমোহন উপজেলার ৭নং পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী তরুন মেধাবী যুবনেতা সাইফুল ইসলাম শাকিল তানোরে প্রবেশপত্র আটকে অর্থ আদায়ের অভিযোগ নারায়ণগঞ্জ চাষাড়ায় ফিল্ম স্টাইলে কুপিয়ে দানিয়াল নামের এক যুবককে হত্যা করলো দুর্বৃত্তরা..! তানোরে দোকানের সামনে অবৈধ স্থাপনা নির্মাণ করে প্রতিবন্ধকতা ২০ বছর পাড় হয়নি ধর্ষন, মাদক সহ ২৪টি মামার আসামি ইয়াবা সুন্দরীর ছেলে কিশোর গ্যাং লিডার তানভীরের. রাজশাহীতে সংরক্ষিত আসনে এক ডজন নেত্রী আলোচনায় মর্জিনা

সাভারে মিষ্টির পঁচা গাদ দিয়ে তৈরি হচ্ছে ‘সন্দেশ’

মো: শামীম আহমেদ
  • প্রকাশের সময় : শনিবার, ২ ডিসেম্বর, ২০২৩
  • ১৬ বার পঠিত

নাম ‘সন্দেশ’ হলেও দুধ কিংবা ছানার লেশমাত্র নেই। এই সন্দেশ তৈরি হচ্ছে মিষ্টির কারখানার ফেলে দেওয়া পঁচা গাদ দিয়ে।

অনুসন্ধানে জানা যায়, সাভারে এই অনুমোদনহীন শিশুখাদ্য সন্দেশ তৈরির অন্তত কয়েক ডজন কারখানা রয়েছে। পৌর এলাকার বাড্ডা ভাটপাড়া ডিপমেশিন ও আড়াপাড়াসহ উপজেলার বিভিন্ন পাড়া-মহল্লায় গড়ে ওঠা এসব কারখানায় সপ্তাহে কয়েকশত মণ সন্দেশ উৎপাদিত হয়।

এসব শিশুখাদ্য অস্বাস্থ্যকর, নোংরা পরিবেশে পরিত্যক্ত মিষ্টির গাদ দিয়ে প্রস্তুত করা হয়। বিভিন্ন ব্রান্ড কোম্পানির মোড়কে এগুলো বাজারজাত করার অভিযোগ রয়েছে এসব কারখানার বিরুদ্ধে।

বাড্ডা ভাটপাড়া ডিপমেশিন এলাকার একটি কারখানার মালিক মমিন জানান, প্রায় ১০ বছর ধরে অনুমোদনহীন শিশুখাদ্য তৈরি করে আসছেন। তার নেই কোনো ব্যবসায়িক ট্রেড-লাইসেন্স ও বিএসটিআই এর অনুমোদন। এ কাজে তিনি ছাড়াও তার পরিবারের অন্যান্য সদস্যরা জড়িত।

এ জাতীয় আরও খবর
Translate »