1. smsitservice007gmail.com : admin :
তানোরে এমপির নাম ভাঙিয়ে গভীর নলকুপ দখল - সতেজ বার্তা ২৪
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০১:০৮ পূর্বাহ্ন
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০১:০৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ভোলার লালমোহন উপজেলার ৭নং পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী তরুন মেধাবী যুবনেতা সাইফুল ইসলাম শাকিল তানোরে প্রবেশপত্র আটকে অর্থ আদায়ের অভিযোগ নারায়ণগঞ্জ চাষাড়ায় ফিল্ম স্টাইলে কুপিয়ে দানিয়াল নামের এক যুবককে হত্যা করলো দুর্বৃত্তরা..! তানোরে দোকানের সামনে অবৈধ স্থাপনা নির্মাণ করে প্রতিবন্ধকতা ২০ বছর পাড় হয়নি ধর্ষন, মাদক সহ ২৪টি মামার আসামি ইয়াবা সুন্দরীর ছেলে কিশোর গ্যাং লিডার তানভীরের. রাজশাহীতে সংরক্ষিত আসনে এক ডজন নেত্রী আলোচনায় মর্জিনা  ‘বাড়িতে দেহব্যবসা’ তানোরে স্বেচ্ছাসেবক লীগ নেতার ভাই আটক তানোরে একশ’ বিঘা ফসলী জমি ধ্বংস করে পুকুর খনন রূপগঞ্জে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ মাছ লুটের অভিযোগে বিএনপি নেতা আাটক

তানোরে এমপির নাম ভাঙিয়ে গভীর নলকুপ দখল

আলিফ হোসেন,তানোরঃ
  • প্রকাশের সময় : বুধবার, ২৯ নভেম্বর, ২০২৩
  • ১৪ বার পঠিত

রাজশাহীর তানোরের কামারগাঁ ইউনিয়নের (ইউপি) মাদারীপুর মাঠে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) একটি গভীর নলকুপ জবরদখলের অভিযোগ উঠেছে। স্থানীয়রা জানান,মাদারীপুর গ্রামের কেফাজ মন্ডলের পুত্র আপেল এমপির নাম ভাঙিয়ে গভীর নলকুপ জবরদখল করে কৃষকেদর শোষণ করছে। এখন সে ড্রেন, লাইনম্যান, পাহারাদার ইত্যাদি অজুহাতে কৃষেকর কাছে থেকে জোরপুর্বক টাকা আদায় করছেন।এসব কারণে এলাকার কৃষকেরা বিক্ষুব্ধ হয়ে উঠেছে। আপেলের নানামুখী দুর্নীতির কারণে আওয়ামী লীগ ও সাংসদের বিরুদ্ধে সাধারণের মাঝে নেতিবাচক মনোভাবের সৃষ্টি হচ্ছে। এতে আওয়ামী লীগের ভোট ব্যাংক ক্ষতিগ্রস্ত হবার আশঙ্কা দেখা দিয়েছে। অথচ কেফাজ ও আপেল তারা বাপবেটা এলাকায় ব্যাপক বিতর্কিত।
জানা গেছে, উপজেলার কামারগাঁ ইউনিয়নের (ইউপি) জেল নম্বর ১৯২,
মাদারীপুর মৌজায়, ২১১ নম্বর দাগে অবস্থিত গভীর নলকুপের অপারেটর  মাদারীপুর গ্রামের মুকুলের স্ত্রী পারভিন। কিন্ত্ত মাদারীপুর গ্রামের কেফাজ মন্ডলের পুত্র  আপেল এমপির নাম ভাঙিয়ে জোরপুর্বক গভীর নলকুপ দখলে নিয়েছে। সেচ নিয়ে তিনি রীতিমতো জল জমিদারী শুরু করেছেন। এতে এলাকার সাধারণ কৃষক ফুঁসে উঠেছে। এসব কারণে সাধারণ মানুষের মাঝে সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের চিত্র চাপা পড়ে যাচ্ছে। স্থানীয় সাংসদ ও দলের ভাবমূর্তিও ক্ষুণ্ন হচ্ছে। কৃষক ভবেন মাস্টার, জাকির ও বকুল বলেন, আপেল তাদের জমিতে সেচ দিচ্ছে না। মৌসুমী আলু চাষিদের কাছে জমি ভাড়া দেবার জন্য চাপ দিচ্ছেন। তারা আপেলের রাহুগ্রাস থেকে মুক্তি চাই। এবিষয়ে জানতে চাইলে আপেল অভিযোগ অস্বীকার করে বলেন, জবরদখল নয় তিনি সমিতির মাধ্যমে ডিপ চালাচ্ছেন। এবিষয়ে মুকুল বলেন, তার স্ত্রীর নামে অপারেটর রয়েছে। অথচ আপেল জোরপুর্বক গভীর নলকুপ দখলে নিয়েছেন। এবিষয়ে জানতে চাইলে তানোর বিএমডিএ’র  সহকারী প্রকৌশলী কামরুজ্জামান বলেন, জমি লীজ কিভাবে হবে এসব তার দেখার বিষয় না। তার পরেও কোনো কৃষক লিখিত অভিযোগ করলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।
এ জাতীয় আরও খবর
Translate »