1. smsitservice007gmail.com : admin :
ঢাকা ১৯ আসনে মনোনয়নপত্র জমা দিলেন প্রতিমন্ত্রী ডা.এনামসহ ৪ জন - সতেজ বার্তা ২৪
সোমবার, ২০ মে ২০২৪, ০৯:১১ অপরাহ্ন
সোমবার, ২০ মে ২০২৪, ০৯:১১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সিরাজগঞ্জে সাংবাদিকদের ওপর হামলা দেবোত্তর সম্পত্তি আত্মসাৎ ও শিব লিঙ্গ বিক্রির অভিযোগ ছাত্রলীগের সভাপতি আতিকের ডিগবাজি না’কি বিদ্রোহ? সাভারে মাদকের সয়লব , এক নজরে মাদক গ্যাং রাজশাহী আওয়ামী  প্রকাশ্যে বিভক্তির আভাস দায়ী কে ? তানোরে ৩টি পাকা রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন ভোলার লালমোহন উপজেলার ৭নং পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী তরুন মেধাবী যুবনেতা সাইফুল ইসলাম শাকিল তানোরে প্রবেশপত্র আটকে অর্থ আদায়ের অভিযোগ নারায়ণগঞ্জ চাষাড়ায় ফিল্ম স্টাইলে কুপিয়ে দানিয়াল নামের এক যুবককে হত্যা করলো দুর্বৃত্তরা..! তানোরে দোকানের সামনে অবৈধ স্থাপনা নির্মাণ করে প্রতিবন্ধকতা

ঢাকা ১৯ আসনে মনোনয়নপত্র জমা দিলেন প্রতিমন্ত্রী ডা.এনামসহ ৪ জন

মো: শামীম আহমেদ :
  • প্রকাশের সময় : বুধবার, ২৯ নভেম্বর, ২০২৩
  • ৭৮ বার পঠিত

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা ১৯ (সাভার-আশুলিয়া) আসন থেকে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী অধ্যাপক ডাঃ এনামুর রহমান মনোনয়ন পত্র জমা দিয়েছেন। বুধবার দুপুরে সাভার উপজলা পরিষদ কার্যালয়ে উপজলা নির্বাহী অফিসার ও নির্বাচন সহকারী রিটার্নিং কর্মকর্তা মাজহারুল ইসলামের কাছে তিনি মনানয়ন পত্র জমা দেন দলীয় নেতা কর্মীদের নিয়ে। মনোয়নপত্র জমা দিয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে ডা. এনামুর রহমান বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বিপুল ভোটে জয় লাভ করে আসনটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ উপহার দেওয়ার ঘোষণা দেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন, সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ মঞ্জুরুল আলম রাজীব, সাভার পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি হাজী মোঃ আব্দুল গনি, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম মানিক মোল্লা, আশুলিয়া থানা আওয়ামী লীগের সভাপতি ফারুক হাসান তুহিনসহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও আওয়ামী লীগের অঙ্গ সহযোগী সংগঠনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

এছাড়া উপজেলা নির্বাচন কার্যালয়ের সূত্র বলছে, ঢাকা ১৯ আসনে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে সংসদ সদস্য পদে ৪ জন মনোনয়নপত্র জমা দেন। এরা হচ্ছেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ডা. মোঃ এনামুর রহমান, গণফ্রন্টের মনোনীত প্রার্থী নুরুল আমিন, স্বতন্ত্র প্রার্থী ইসরাফিল হোসেন সাভারি ও মোঃ জুলহাস। এছাড়া ৩০ তারিখ মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিনের একদিন আগ পর্যন্ত ১১ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন।
এই নির্বাচনে প্রার্থী হতে হলে ৩০শে নভেম্বরের মধ্যে মনোনয়নপত্র জমা দিতে হবে। মনোনয়নপত্র বাছাই চলবে পহেলা ডিসেম্বর থেকে আগামী চৌঠা ডিসেম্বর পর্যন্ত। আপিল ৬ ডিসেম্বর থেকে ১৫ ডিসেম্বর। ১৭ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ।প্রতীক বরাদ্দ দেয়া হবে পরদিন ১৮ ডিসেম্বর। প্রতীক বরাদ্দের পর প্রার্থীরা আঠারো দিন প্রচার-প্রচারণার সুযোগ পাবেন। বর্তমানে এই আসনের মোট ভোটার সংখ্যা ৭ লাখ ৫৬ হাজার ৪১০ জন। এর মধ্যে পুরুষ ভোটার রয়েছে ৩ লাখ ৮৭ হাজার ৪৬৩ জন ও মহিলা ভোটার ৩ লাখ ৬৮ হাজার ৯৪৭ জন।
এ জাতীয় আরও খবর
Translate »