1. smsitservice007gmail.com : admin :
মানিকগঞ্জে বঙ্গবন্ধু চত্বর উদ্বোধন করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা - সতেজ বার্তা ২৪
সোমবার, ২৭ মে ২০২৪, ১১:০১ অপরাহ্ন
সোমবার, ২৭ মে ২০২৪, ১১:০১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সিরাজগঞ্জে সাংবাদিকদের ওপর হামলা দেবোত্তর সম্পত্তি আত্মসাৎ ও শিব লিঙ্গ বিক্রির অভিযোগ ছাত্রলীগের সভাপতি আতিকের ডিগবাজি না’কি বিদ্রোহ? সাভারে মাদকের সয়লব , এক নজরে মাদক গ্যাং রাজশাহী আওয়ামী  প্রকাশ্যে বিভক্তির আভাস দায়ী কে ? তানোরে ৩টি পাকা রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন ভোলার লালমোহন উপজেলার ৭নং পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী তরুন মেধাবী যুবনেতা সাইফুল ইসলাম শাকিল তানোরে প্রবেশপত্র আটকে অর্থ আদায়ের অভিযোগ নারায়ণগঞ্জ চাষাড়ায় ফিল্ম স্টাইলে কুপিয়ে দানিয়াল নামের এক যুবককে হত্যা করলো দুর্বৃত্তরা..! তানোরে দোকানের সামনে অবৈধ স্থাপনা নির্মাণ করে প্রতিবন্ধকতা

মানিকগঞ্জে বঙ্গবন্ধু চত্বর উদ্বোধন করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা

মো: নাজমুল হক ,স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ। 
  • প্রকাশের সময় : বুধবার, ১৫ নভেম্বর, ২০২৩
  • ৭৮ বার পঠিত

মানিকগঞ্জ জেলা শহরের প্রাণকেন্দ্রে দৃষ্টিনন্দন বঙ্গবন্ধু চত্বর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।উদ্বোধনের মধ্য দিয়ে বঙ্গবন্ধু চত্বর জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়।
১৪ নভেম্বর (মঙ্গলবার) বেলা ১১ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে উদ্বোধন অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বঙ্গবন্ধু চত্বর উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।বঙ্গবন্ধু চত্বর উদ্বোধন কে কেন্দ্র করে সকাল থেকেই সাজ সাজ রব বইতে থাকে দলীয় নেতাকর্মী ও উৎসুক মানুষের মধ্যে।
জেলা পরিষদের অর্থায়নে ৩ কোটি ৪০ লাখ টাকা ব্যয়ে বঙ্গবন্ধু চত্বরটি নির্মাণ করা হয়।শিল্পী শাওন সগীর অনবদ্য ঐতিহাসিক বিষয়কে চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন।
১১৩ ফুট দীর্ঘ এবং ৩৬ ফুট উচ্চতার বঙ্গবন্ধু চত্বরের উড়ন্ত পতাকার ম্যুরাল চিত্রে ফুটে উঠেছে, ৫২-র ভাষা আন্দোলন, হোসেন শহীদ সোহরাওয়ার্দী ও বঙ্গবন্ধু, ৫৩-এর প্রভাত ফেরিতে বঙ্গবন্ধু ও ভাসানী, ৬৬-এর ছয়দফা, ৬৯-এর গণঅভ্যুত্থান ও ৭০-এর নির্বাচনে বঙ্গবন্ধুর ভোট প্রদান। ৭ই মার্চের ভাষণ যেখানে বঙ্গবন্ধুর মাথার পেছনে পতাকার লাল রং যেটাকে শিল্পের ভাষায় বোঝানো হয় সূর্য মম শক্তি।এরকম আরও অনেক চিত্র ফুটিয়ে তোলা হয়েছে বঙ্গবন্ধুর চত্বরের উড়ন্ত পতাকার ম্যুরালে।এ ছাড়া শিল্পী শাওন ছবির অনবদ্য জেলা প্রশাসকের এই পুকুরটির চারপাশে ফুটপাত ও বিভিন্ন ফুল গাছের সমন্বয়ে চমৎকার প্রকৃতির আভা তৈরি করেছেন।
প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সিংয়ে অনুষ্ঠানে মানিকগঞ্জের জেলা প্রশাসক কনফারেন্স কার্যালয়ে উপস্থিত ছিলেন মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এএম নাঈমুর রহমান দুর্জয়, মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য মমতাজ বেগম, জেলা প্রশাসক রেহেনা আক্তার, পুলিশ সুপার গোলাম আজাদ খান, জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট গোলাম মহিউদ্দিন, মানিকগঞ্জ পৌরসভার মেয়র মোঃ রমজান আলী, জজকোর্টের পিপি অ্যাডভোকেট আব্দুস সালাম, সিভিল সার্জন ডাঃ মোয়াজ্জেম আলী খান চৌধুরীসহ বিভিন্ন পর্যায়ের সরকারি কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ ও বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ।
এ জাতীয় আরও খবর
Translate »