1. smsitservice007gmail.com : admin :
তানোরে আওয়ামী লীগের গা-ছাড়া কর্মসূচি বিএনপির মাথাচাড়া  - সতেজ বার্তা ২৪
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০১:৫১ পূর্বাহ্ন
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০১:৫১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ছাত্রলীগের সভাপতি আতিকের ডিগবাজি না’কি বিদ্রোহ? সাভারে মাদকের সয়লব , এক নজরে মাদক গ্যাং রাজশাহী আওয়ামী  প্রকাশ্যে বিভক্তির আভাস দায়ী কে ? তানোরে ৩টি পাকা রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন ভোলার লালমোহন উপজেলার ৭নং পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী তরুন মেধাবী যুবনেতা সাইফুল ইসলাম শাকিল তানোরে প্রবেশপত্র আটকে অর্থ আদায়ের অভিযোগ নারায়ণগঞ্জ চাষাড়ায় ফিল্ম স্টাইলে কুপিয়ে দানিয়াল নামের এক যুবককে হত্যা করলো দুর্বৃত্তরা..! তানোরে দোকানের সামনে অবৈধ স্থাপনা নির্মাণ করে প্রতিবন্ধকতা ২০ বছর পাড় হয়নি ধর্ষন, মাদক সহ ২৪টি মামার আসামি ইয়াবা সুন্দরীর ছেলে কিশোর গ্যাং লিডার তানভীরের. রাজশাহীতে সংরক্ষিত আসনে এক ডজন নেত্রী আলোচনায় মর্জিনা

তানোরে আওয়ামী লীগের গা-ছাড়া কর্মসূচি বিএনপির মাথাচাড়া 

আলিফ হোসেন,তানোরঃ
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২ নভেম্বর, ২০২৩
  • ১০৯ বার পঠিত

রাজশাহীর তানোরে ক্ষমতাসীন আওয়ামী লীগের জনবান্ধব তেমন কোনো বড় কর্মসূচি চোখে পড়ছে না। যা হচ্ছে তা অনেকটাই ঢিলেঢালা গা-ছাড়া। দলীয় কার্যালয়ে সীমাবদ্ধ। এমনকি এক পক্ষ কর্মসূচি সফল করতে নেতাকর্মী সমাগম ঘটাতে চাইলে, অপর পক্ষ গোপণে নেতাকর্মীদের কর্মসূচিতে আসতে নিরুৎসাহিত করছে। এরা নিজেদের আওয়ামী লীগের জন্য অপরিহার্য প্রমাণ করতে গিয়ে নিজ নিজ বলয়ের বাইরে নেতাকর্মীদের আসতে দিচ্ছে না, যা দলের জন্য অত্যন্ত বিপদজনক। আর এই অভিযোগের তীর উঠেছে সুজনবিরোধী তিন চেয়ারম্যানের বিরুদ্ধে বলে একাধিক সুত্র নিশ্চিত করেছে। সাংসদের সামনে বড় বড় গল্প দিয়ে এরা বাঘ সাজে, আর তিনি এলাকা ছাড়লেই এরা বেড়াল হয়ে ঘরে ঢুকে প্রাসাদ ষড়যন্ত্রের জাল বুনে বলেও জনশ্রুতি রয়েছে।
স্থানীয়রা বলছে, আওয়ামী লীগের ঢিলেঢালা ও গা-ছাড়া কর্মসূচির সুযোগে বিএনপি মাথাচাড়া দিয়ে উঠেছে। দীর্ঘদিন পর বিএনপি তাদের শক্তি প্রদর্শন করেছে।
জানা গেছে, বিএনপি-জামায়াতের দেশবিরোধী ষড়যন্ত্র ও নৈরাজ্যর প্রতিবাদে তানোর প্রতিদিন আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের উদ্যোগে প্রতিবাদ মিছিল ও শান্তি সমাবেশ আয়োজন করা হচ্ছে। কিন্ত্ত দলীয় কার্যালয় নির্ভর এসব কর্মসূচি তৃণমূলের নেতাকর্মীদের মাঝে তেমন সাড়া জাগাতে ব্যর্থ হয়েছে বলে একাধিক সুত্র নিশ্চিত করেছে।
এদিকে সরকারের পদত্যাগ নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনসহ  এক দফা দাবিতে বিএনপির ডাকা টানা ৭২ ঘণ্টার অবরোধ কর্মসূচির দ্বিতীয় দিনে রাজশাহীর তানোরে জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য ও সাবেক পৌর মেয়র মিজানুর রহমান মিজানের নেতৃত্বে সড়কে আগুন জ্বালিয়ে বিক্ষোভ ও পিকেটিং করেছে উপজেলা বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।প্রত্যক্ষদর্শীরা জানান, ১ নভেম্বর বুধবার সকালে উপজেলার তানোর-রাজশাহী সড়কের চাঁন্দুড়িয়া চৌকিরঘাট এলাকায় এ পিকেটিং ও সড়কে আগুন জ্বালিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করে তাঁরা। এসময় পথ সভায় বক্তারা বলেন, গত ২৮ অক্টোবর ঢাকার সমাবেশকে  কেন্দ্র করে তানোরের ১১ জন নেতাকর্মীকে আটক  করে ৪৭ জনের নাম উল্লেখ করে প্রায় ২৫০ জনকে অজ্ঞাত নামা আসামী করে মামলা দায়ের করা হয়েছে। যা সম্পূর্ণ রুপে গায়েবি মামলা। শুধু তাই না ঢাকার সমাবেশ থেকে ফেরার পর অনেককে রেলস্টেশন থেকে আটক করা হয়। তানোর শান্তিপূর্ণ জনপদ। পুলিশ ও ক্ষমতাসীনরা গায়ের জোরে অশান্ত করে তুলেছে। আমাদের নেতাকর্মীরা গ্রেফতার আতঙ্কে ঘরবাড়ি ছাড়া হয়েছে।  আওয়ামী লীগ শান্তি সমাবেশের নামে নিজেরাই পরিবেশকে অসান্ত করছে। যতই আটক মামলা হামলা হোক না কেন এক দফার দাবি পুরুন না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। এদিকে পিকেটিং এর খবর পেয়ে পুলিশ যাবার আগেই তারা পালিয়ে যায়।
এ জাতীয় আরও খবর
Translate »