1. smsitservice007gmail.com : admin :
নওগাঁ-৪ মান্দা আসনে এমপি ইমাজ উদ্দিনের বিকল্প নাই - সতেজ বার্তা ২৪
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:১৮ অপরাহ্ন
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:১৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
দেবোত্তর সম্পত্তি আত্মসাৎ ও শিব লিঙ্গ বিক্রির অভিযোগ ছাত্রলীগের সভাপতি আতিকের ডিগবাজি না’কি বিদ্রোহ? সাভারে মাদকের সয়লব , এক নজরে মাদক গ্যাং রাজশাহী আওয়ামী  প্রকাশ্যে বিভক্তির আভাস দায়ী কে ? তানোরে ৩টি পাকা রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন ভোলার লালমোহন উপজেলার ৭নং পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী তরুন মেধাবী যুবনেতা সাইফুল ইসলাম শাকিল তানোরে প্রবেশপত্র আটকে অর্থ আদায়ের অভিযোগ নারায়ণগঞ্জ চাষাড়ায় ফিল্ম স্টাইলে কুপিয়ে দানিয়াল নামের এক যুবককে হত্যা করলো দুর্বৃত্তরা..! তানোরে দোকানের সামনে অবৈধ স্থাপনা নির্মাণ করে প্রতিবন্ধকতা ২০ বছর পাড় হয়নি ধর্ষন, মাদক সহ ২৪টি মামার আসামি ইয়াবা সুন্দরীর ছেলে কিশোর গ্যাং লিডার তানভীরের.

নওগাঁ-৪ মান্দা আসনে এমপি ইমাজ উদ্দিনের বিকল্প নাই

আলিফ হোসেন,তানোরঃ
  • প্রকাশের সময় : বুধবার, ১ নভেম্বর, ২০২৩
  • ২৩১ বার পঠিত

রাজশাহীর তানোরের সীমান্তবর্তী নওগাঁ-৪ (মান্দা) সংসদীয় আসনে আওয়ামী লীগের রাজনীতিতে বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ রাজনৈতিক সহচর, প্রবীণ-পরিক্ষিত
রাজনৈতিক নেতৃত্ব, সাবেক মন্ত্রী ও সাংসদ বীর মুক্তিযোদ্ধা মুহাঃ ইমাজ উদ্দিন প্রামানিকের কোনো বিকল্প নাই। ইতমধ্যে স্বতন্ত্র প্রার্থী হয়েও নৌকা-ধানের শীষ প্রতিককে প্রায় দ্বিগুণ ভোটের ব্যবধানে পরাজিত করে তিনি তার জনপ্রিয়তার প্রমাণ দিয়েছেন। মান্দার মাটি ও মানুষের একমাত্র আস্থা-বিশ্বাস ও ভরসার আশ্রয়স্থল রাজনীতির বটবৃক্ষ এমপি এমাজ উদ্দিন প্রামানিক। দলের সভাপতি ও প্রধানমন্ত্রীর কাছে মান্দার সকল শ্রেণী-পেশার মানুষের একমাত্র চাওয়া এমপি ইমাজ উদ্দিনকে জীবনের বাঁকি সময় টুকু এমপি হিসেবে দেখতে পাওয়া।
জানা গেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আবারো মান্দাবাসি এমপি
হিসেবে তাকেই দেখতে চাই। তিনি বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী ও অপ্রতিদন্দী নেতৃত্ব। তিনি কখানো মনোনয়ন নিয়ে ভাবেন না তিনি নিজেই একটা ব্র্যান্ড। তিনি করেন ভোটের রাজনীতি, তার প্রধান লক্ষ্য আওয়ামী লীগ ও নৌকার জনসমর্থন-ভোটব্যাংক বাড়ানো। কি করলে নৌকা তথা আওয়ামী লীগের জনসমর্থন-ভোট ব্যাংক বাড়বে, কি করলে এলাকার উন্নয়ন নিশ্চিত হবে, কি করলে বেকারত্ব দুর হবে মুলত এসব সামনে রেখেই তিনি রাজনীতি করেন। স্থানীয় রাজনৈতিক অঙ্গনের একাধিক বয়োজ্যেষ্ঠ নেতার ভাষ্য, ইমাজ উদ্দিনের  রাজনৈতিক দুরদর্শিতা ও গভীরতা সম্পর্কে যাদের কোনো ধারণা নাই, তারাই কেবল তার স্থানে মনোনয়নের (বগী) স্বপ্ন দেখে।
অনুসন্ধানে জানা গেছে, দলের ভিতর এবং বাইরের নানা ষড়যন্ত্র, অপপ্রচার, প্রতিহিংসা ও গুজবের বহু অন্ধকার গলিতেও তিনি পথ হারাননি এবং গতানুগতিক রাজনীতির স্রোতে গা ভাসিয়ে দেননি।নিজস্ব,স্বকীয়তা ব্যক্তিত্ব সম্পন্ন অমায়িক ব্যবহার ও প্রচণ্ড সাহসী নেতৃত্বের লৌহমানব তিনি। ধীরে ধীরে গণমানুষের আকাঙ্ক্ষার পুরুষে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। তার প্রতি সাধারণ খেটে খাওয়া মানুষের হৃদয় নিংড়ানো ভালোবাসার যে বহিঃপ্রকাশ তাতে তিনি না চাইলেও মান্দার মানুষ তাকেই তাদের নেতা হিসেবে বেছে নিয়েছে, এখানে তার কোনো বিকল্প নাই। কারণ সাধারণ মানুষের নিখাদ ভালবাসার চেয়ে বড় কোন শক্তি নাই। মান্দার সর্বস্তের মানুষের  প্রাণপ্রিয় নেতা,  ঐক্য, শান্তি, প্রগতি ও  উন্নয়নের অপর নাম বীর মুক্তিযোদ্ধা  মুহাঃ ইমাজ উদ্দীন প্রামানিক এমপি। তার নেতৃত্বে মান্দার মানুষের ভাগ্যের উন্নয়ন হয়েছে। তার নেতৃত্বে মান্দায় উন্নয়নের যে মহাযজ্ঞ চলছে, তার মধ্যে দৃশ্যমান- মান্দা উপজেলার  ১৪টি ইউনিয়ন পরিষদের (ইউপি) নতুন আধুনিক ভবন নির্মাণ। সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের   নতুন আধুনিক  ভবন নির্মাণ। প্রতিটি ইউনিয়নে একাধিক  স্কুল-কলেজ  ও মাদরাসার ৪ তলাবিশিষ্ট আধুনিক  ভাবন নির্মান এবং  ৪তলা ভিতের ওপর অনেক একতলা ভবন নির্মা। উত্তর বঙ্গের মানুষের স্বপ্ন সরকারি শহীদ কামরুজ্জামান  টেক্সটাইল এ্যান্ড ইন্জিনিয়ারিং    ইনস্টিটিউট  নির্মাণ। প্রতিটি গ্রামের সঙ্গে সংশ্লিষ্ট ইউপির সংযোগ সড়ক নির্মাণ এবং প্রতিটি ইউপির সঙ্গে উপজেলা  সংযোগ  সড়ক নির্মাণ। ফায়ার স্টেশন নির্মাণ।আত্রাই ও ফকির্নি নদীর উপর একাধিক  ব্রিজ নির্মাণের মাধ্যমে উপজেলা  সদরের সঙ্গে সড়ক যোগাযোগ স্হাপন।  শত ভাগ বয়ষ্ক ভাতা ও শত ভাগ বিদুৎ  সংযোগ প্রদান। বিধবা, স্বামী পরিত্যক্তা, মাতৃত্বকালীন, প্রতিবন্ধী,পুঙ্গু, ইজিপিপি, টিআর-কাবিখা-কাবিটা ইত্যাদি সামাজিক নিরাপত্তা বলয়ের পরিধি ও উপকারভোগীদের সংখ্যা বৃদ্ধি। বীর মুক্তিযোদ্ধা ভাতা বৃদ্ধি ও অস্বচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য বীর নিবাস, গৃহহীনদের জন্য আশ্রায়ণ  প্রকল্পের মাধ্যমে গৃহপ্রদান। প্রতিটি  ইউনিয়নের সাধারণ মানুষের  স্বাস্থ্য  সেবা দোর-গোড়ায় পৌছে দিতে বন্ধ ইউপি স্বাস্থ্য উপ-কেন্দ্র ও কমিউনিটি ক্লিনিকের কার্যক্রম পুনরায় শুরু। উপজেলার প্রতিটি মসজিদ-মন্দিরসহ ধর্মীয় প্রতিষ্ঠানে সরকারি অনুদান নিশ্চিতকরণ।উপজেলায় মডেল  মসজিদ  কমপ্লেক্স  নির্মাণ ও ঐতিহাসিক  কুসুম্বা  মসজিদের  অধুনিকিকরণ এবং পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তোলা। উপজেলার  প্রতিটি হাটে কাঁচা বাজার ও মাছ বাজারে মানসম্মত  সেড নির্মান।  উপজেলার প্রতিটি  গুরুত্বপূর্ণ  রাস্তা পাকা করন, কাঁচা রাস্তাগুলো  সংষ্কার। এছাড়াও নদী পুনঃখনন, পুকুর পুনঃখনন, খাল ও বিল পুনঃখনন। বজ্র নিরোধক যন্ত্র স্থাপন,কালিকাপুর ইউনিয়নে (ইউপি) দশ শয্যা বিশিষ্ট হাসপাতাল, উপজেলা কমপ্লেক্স ভবন নির্মাণ ও  পানি সাপ্লাই এবং প্রায় ১৫০ কিলোমিটার   রাস্তায় র্ষ্ট্রীট লাইট বসানোসহ উপজেলা জুড়ে উন্নয়নের মহাযজ্ঞ চলমান রয়েছে। এছাড়াও অদৃশ্য উন্নয়ন তো রয়েছেই। মান্দার উন্নায়নের ধারা অব্যহত রাখতে ইমাজ উদ্দীন প্রামানিকের বিকল্প নাই। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মান্দার মানুষ আবারো প্রবীণ ও পরিক্ষিত নেতৃত্ব বির মুক্তিযোদ্ধা  মুহাঃ ইমাজ উদ্দিন প্রামানিক এমপিকেই নৌকার মাঝি হিসেবে দেখতে চাই
এ জাতীয় আরও খবর
Translate »