1. smsitservice007gmail.com : admin :
তানোরে অবরোধের সমর্থনে বিএনপির বিক্ষোভ রাস্তায় আগুন  - সতেজ বার্তা ২৪
সোমবার, ২৭ মে ২০২৪, ১০:০৫ অপরাহ্ন
সোমবার, ২৭ মে ২০২৪, ১০:০৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সিরাজগঞ্জে সাংবাদিকদের ওপর হামলা দেবোত্তর সম্পত্তি আত্মসাৎ ও শিব লিঙ্গ বিক্রির অভিযোগ ছাত্রলীগের সভাপতি আতিকের ডিগবাজি না’কি বিদ্রোহ? সাভারে মাদকের সয়লব , এক নজরে মাদক গ্যাং রাজশাহী আওয়ামী  প্রকাশ্যে বিভক্তির আভাস দায়ী কে ? তানোরে ৩টি পাকা রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন ভোলার লালমোহন উপজেলার ৭নং পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী তরুন মেধাবী যুবনেতা সাইফুল ইসলাম শাকিল তানোরে প্রবেশপত্র আটকে অর্থ আদায়ের অভিযোগ নারায়ণগঞ্জ চাষাড়ায় ফিল্ম স্টাইলে কুপিয়ে দানিয়াল নামের এক যুবককে হত্যা করলো দুর্বৃত্তরা..! তানোরে দোকানের সামনে অবৈধ স্থাপনা নির্মাণ করে প্রতিবন্ধকতা

তানোরে অবরোধের সমর্থনে বিএনপির বিক্ষোভ রাস্তায় আগুন 

তানোর(রাজশাহী)প্রতিনিধিঃ  
  • প্রকাশের সময় : বুধবার, ১ নভেম্বর, ২০২৩
  • ১২২ বার পঠিত

সরকারের পদত্যাগ নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনসহ  এক দফা দাবিতে বিএনপির ডাকা টানা ৭২ ঘণ্টার অবরোধ কর্মসূচির দ্বিতীয় দিনে রাজশাহীর তানোরে জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য ও সাবেক পৌর মেয়র মিজানুর রহমান মিজানের নেতৃত্বে সড়কে আগুন জ্বালিয়ে বিক্ষোভ ও পিকেটিং করেছে উপজেলা বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।
প্রত্যক্ষদর্শীরা জানান, ১ নভেম্বর বুধবার সকালে উপজেলার তানোর-রাজশাহী সড়কের চাঁন্দুড়িয়া চৌকিরঘাট এলাকায় এ পিকেটিং ও সড়কে আগুন জ্বালিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করে তাঁরা। এ সময় উপজেলা বিএনপির আহবায়ক আখেরুজ্জামান হান্নান, উপজেলা বিএনপির যুগ্মসম্পাদক সাজ্জাদ হোসেন, তানোর পৌর বিএনপির আহবায়ক একরাম আলী মোল্লা, সাংগঠনিক সম্পাদক তোফাজ্জুল হোসেন তোফা, ইয়াসিন আলী শাহ, চাঁন্দুড়িয়া ইউনিয়ন বিএনপির সভাপতি আজাদ রহমান, পাঁচন্দর ইউনিয়ন বিএনপির সভাপতি ও প্রভাষক মজিবর রহমান, জেলা যুবদলের যুগ্ম-আহ্বায়ক রবিউল ইসলাম কুসুম, উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক শরিয়ত উল্লাহ, উপজেলা মহিলা দলের সভানেত্রী পলি বেগম সহ উপজেলা বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এসময় নেতাকর্মীরা সরকারের পদত্যাগ ও গ্রেপ্তার নেতাকর্মীদের মুক্তি চেয়ে বিভিন্ন স্লোগান দেন। এসময় পথ সভায় বক্তারা বলেন, গত ২৮ অক্টোবর ঢাকার সমাবেশকে  কেন্দ্র করে তানোরের ১১ জন নেতাকর্মীকে আটক  করে ৪৭ জনের নাম উল্লেখ করে প্রায় ২৫০ জনকে অজ্ঞাত নামা আসামী করে মামলা দায়ের করা হয়েছে। যা সম্পূর্ণ রুপে গায়েবি মামলা। শুধু তাই না ঢাকার সমাবেশ থেকে ফেরার পর অনেককে রেলস্টেশন থেকে আটক করা হয়। তানোর শান্তিপূর্ণ জনপদ। পুলিশ ও ক্ষমতাসীনরা গায়ের জোরে অশান্ত করে তুলেছে। আমাদের নেতাকর্মীরা গ্রেফতার আতঙ্কে ঘরবাড়ি ছাড়া হয়েছে।  আওয়ামী লীগ শান্তি সমাবেশের নামে নিজেরাই পরিবেশকে অসান্ত করছে। যতই আটক মামলা হামলা হোক না কেন এক দফার দাবি পুরুন না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। এদিকে পিকেটিং এর খবর পেয়ে পুলিশ যাবার আগেই তারা পালিয়ে যায়।এবিষয়ে তানোর থানার অফিসার ইনচার্জ  (ওসি) আব্দুর রহিম বলেন, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে কাউকে পাওয়া যায়নি। তবে কেউ বিশৃঙ্খলার চেষ্টা করলে কঠোর হাতে দমন করা হবে বলে তিনি হুশিয়ারি করেন।অন্যদিকে আওয়ামী লীগের তৃণমূল নেতাকর্মীরা এঘটনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, চাঁন্দুড়িয়া বাজারে ইউপি আওয়ামী লীগের দলীয় কার্যালয়। সেখানে বিএনপির এমন পিকেটিং করে কিভাবে। আওয়ামী লীগের নেতাকর্মীরা কি করলো।
এ জাতীয় আরও খবর
Translate »