1. smsitservice007gmail.com : admin :
তানোরের রাজনৈতিক অঙ্গনে নতুন চমক স্বেচ্ছাসেবক লীগ  - সতেজ বার্তা ২৪
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০১:৩৪ পূর্বাহ্ন
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০১:৩৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ছাত্রলীগের সভাপতি আতিকের ডিগবাজি না’কি বিদ্রোহ? সাভারে মাদকের সয়লব , এক নজরে মাদক গ্যাং রাজশাহী আওয়ামী  প্রকাশ্যে বিভক্তির আভাস দায়ী কে ? তানোরে ৩টি পাকা রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন ভোলার লালমোহন উপজেলার ৭নং পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী তরুন মেধাবী যুবনেতা সাইফুল ইসলাম শাকিল তানোরে প্রবেশপত্র আটকে অর্থ আদায়ের অভিযোগ নারায়ণগঞ্জ চাষাড়ায় ফিল্ম স্টাইলে কুপিয়ে দানিয়াল নামের এক যুবককে হত্যা করলো দুর্বৃত্তরা..! তানোরে দোকানের সামনে অবৈধ স্থাপনা নির্মাণ করে প্রতিবন্ধকতা ২০ বছর পাড় হয়নি ধর্ষন, মাদক সহ ২৪টি মামার আসামি ইয়াবা সুন্দরীর ছেলে কিশোর গ্যাং লিডার তানভীরের. রাজশাহীতে সংরক্ষিত আসনে এক ডজন নেত্রী আলোচনায় মর্জিনা

তানোরের রাজনৈতিক অঙ্গনে নতুন চমক স্বেচ্ছাসেবক লীগ 

আলিফ হোসেন,তানোরঃ
  • প্রকাশের সময় : বুধবার, ১ নভেম্বর, ২০২৩
  • ৭২ বার পঠিত

রাজশাহীর তানোরে আওয়ামী লীগের রাজনীতিতে নতুন চমক হিসেবে আর্বিভূত হয়েছে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ। স্বেচ্ছাসেবক লীগকে অনেকে যুবলীগের প্যারালাল হিসেবে দেখছেন। কারণ যুবলীগ যেখানে ব্যর্থ স্বেচ্ছাসেবক লীগ সেখানেই সফল। ইতমধ্যে তানোরে তারা তাদের সাংগঠনিক কর্মকান্ডের মধ্যদিয়ে যুবলীগের প্যারালাল হিসেবে পরিচিতি ও আস্থা অর্জন করেছেন। রাজনীতির মাঠে আওয়ামী লীগের সহযোগী সংগঠন গুলোর দীর্ঘদিন নিস্ক্রীয়তা স্বেচ্ছাসেবক লীগের তৎপরতায় দুর হয়েছে। স্বেচ্ছাসেবক লীগের রাজনৈতিক দুরদর্শিতায় আওয়ামী লীগের সহযোগী সংগঠনের রাজনীতি চাঙ্গা হয়ে উঠেছে।
জানা গেছে, বিগত ১৪ জুলাই শুক্রবার তানোরের মুন্ডুমালা সরকারি উচ্চ বিদ্যালয় চত্ত্বরে জমকালো আয়োজনে উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন শামসুল হককে সভাপতি ও রামিল হাসান সুইটকে সম্পাদক করে উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কমিটি ঘোষণা করা হয়।
এদিকে কমিটি গঠনের পর পরই স্বেচ্ছাসেবক লীগের নেতা ও কর্মী-সমর্থকদের মাঝে ব্যাপক প্রাণচাঞ্চল্যর সৃষ্টি হয়েছে। এসব বিবেচনায় উপজেলা আওয়ামী লীগের রাজনীতিতে আগামির সম্ভবনা ও নতুন চমক নিয়ে এসেছে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ। ইতমধ্যে তারা উপজেলা, দুটি পৌরসভা ও সাতটি ইউনিয়নের (ইউপি) কমিটি গঠন সম্পন্ন করেছে। তারুণ্য নির্ভর এসব কমিটি রাজনৈতিক অঙ্গনে ইতিবাচক আলোচনার ঝড় তুলেছে। অর্থ নয় মেধা ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী আদর্শিকতাকে প্রাধান্য দিয়ে করা হয়েছে কমিটি। বিশেষ করে ১৮ থেকে ২৫ বছর বয়সী তরুণ-যুবকদের (যারা আওয়ামী লীগ সরকারের উন্নয়ন-অর্জন দেখে বেড়ে উঠছে) টার্গেট করে এগিয়ে যাচ্ছে স্বেচ্ছাসেবক লীগ। মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী এসব তরুণেরা আওয়ামী লীগের রাজনীতিতে ইতিবাচক ভূমিকা রাখবে বলে মনে করছেন বিশিষ্টজনেরা।
রাজনৈতিক অঙ্গনে অন্যদের কাছে স্বেচ্ছাসেবক লীগ রোল মডেল হয়ে উঠেছে।
খোঁজ নিয়ে জানা গেছে, অধিকাংশক্ষেত্রে স্থানীয় সাংসদের পৃষ্ঠপোষকতা ব্যতিত যেখানে অন্যরা কোনো কর্মসূচি পালন করতে পারে না, সেখানে স্বেচ্ছাসেবক লীগ ব্যতিক্রম। তারা নিজেরা নিজেদের দায়িত্ববোধ থেক দলীয় কর্মসূচি পালন করে আসছে, এর জন্য তারা বাইরের কারো কাছে থেকে কোনো আর্থিক সহায়তা নিচ্ছেন না। দল, নেতা ও নেতৃত্বের প্রতি কি পরিমাণ আস্থা-বিশ্বাস ও নিখাদ ভালবাসা থাকলেই কেবল এমন হয় তার জ্বলন্ত উদাহরণ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ। তাদের প্রধান টার্গেট তরুণ ভোটার তাদের মাঝে আওয়ামী লীগের উন্নয়ন ও অর্জনের চিত্র তুলে ধরে দলের প্রতি জনসমর্থন বৃদ্ধি, প্রধানমন্ত্রী এবং স্থানীয় সাংসদের হাতকে শক্তিশালী করা। নাম প্রকাশে অনিচ্ছুক বাধাইড় ইউপি যুবলীগের এক নেতা বলেন, বাধাইড় ইউপি আওয়ামী লীগের সভাপতি ও চেয়ারম্যান আতাউর রহমান স্বেচ্ছাসেবক লীগ সভাপতি শামসুল হককে তার প্রতিপক্ষ মনে করে তাদের সাংগঠনিক কর্মকান্ডে নানাভাবে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে, যা অত্যন্ত দুঃখজনক। এবিষয়ে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শামসুল হক বলেন, তারা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জন্য রাজনীতি করেন। তাদের প্রধান টার্গেট মাননীয় প্রধানমন্ত্রী ও স্থানীয় সাংসদের হাত শক্তিশালী করা। তিনি বলেন, জাতীয় রাজনীতিতে মাননীয় প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনা যাকে নৌকা প্রতিক দিবেন আমরা সকলে তা মেনে নিয়ে রাজনীতি করি আসছি।
তেমনি স্থানীয় (তানোর-গোদাগাড়ী) রাজনীতিতে মাননীয় প্রধানমন্ত্রীর প্রতিনিধি সাংসদ আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী। তিনি যাকে নিয়ে রাজনীতি করতে স্বাচ্ছন্দবোধ মনে করবেন বা যার হাতে নেতৃত্ব দিবেন তিনিই হবেন আমাদের নেতা, এখানে দ্বিমতের কোনো সুযোগ নাই। তিনি বলেন, যারা এসব নিয়ে অপপ্রচার করছে তারা আগেও আওয়ামী লীগের বিপদগামী ছিলো এখানো আওয়ামী লীগবিরোধীদের সঙ্গ রয়েছে। এবিষয়ে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সম্পাদক রামিল হাসান সুইট  বলেন, তারা মাননীয় প্রধানমন্ত্রী ও তার আস্থাভাজন নেতৃত্ব আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী এমপি মহোদয়কে সামনে রেখে রাজনীতি করছেন। তিনি বলেন, তারা নিজেদের দায়িত্ববোধের জায়গা থেকে রাজনীতি করে দেখিয়ে দিতে চান দলের জন্য কিছু করতে চাইলে নিজেদের ইচ্ছে শক্তিই যথেষ্ট। তিনি বলেন, আমরা নৌকার বিজয় নিশ্চিত করতে কাজ করছি
এ জাতীয় আরও খবর
Translate »