1. smsitservice007gmail.com : admin :
তানোরে বিএনপি নেতার আওয়ামী লীগে যোগদান - সতেজ বার্তা ২৪
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৫:৪১ অপরাহ্ন
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৫:৪১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ছাত্রলীগের সভাপতি আতিকের ডিগবাজি না’কি বিদ্রোহ? সাভারে মাদকের সয়লব , এক নজরে মাদক গ্যাং রাজশাহী আওয়ামী  প্রকাশ্যে বিভক্তির আভাস দায়ী কে ? তানোরে ৩টি পাকা রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন ভোলার লালমোহন উপজেলার ৭নং পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী তরুন মেধাবী যুবনেতা সাইফুল ইসলাম শাকিল তানোরে প্রবেশপত্র আটকে অর্থ আদায়ের অভিযোগ নারায়ণগঞ্জ চাষাড়ায় ফিল্ম স্টাইলে কুপিয়ে দানিয়াল নামের এক যুবককে হত্যা করলো দুর্বৃত্তরা..! তানোরে দোকানের সামনে অবৈধ স্থাপনা নির্মাণ করে প্রতিবন্ধকতা ২০ বছর পাড় হয়নি ধর্ষন, মাদক সহ ২৪টি মামার আসামি ইয়াবা সুন্দরীর ছেলে কিশোর গ্যাং লিডার তানভীরের. রাজশাহীতে সংরক্ষিত আসনে এক ডজন নেত্রী আলোচনায় মর্জিনা

তানোরে বিএনপি নেতার আওয়ামী লীগে যোগদান

আলিফ হোসেন,তানোরঃ
  • প্রকাশের সময় : শুক্রবার, ২০ অক্টোবর, ২০২৩
  • ৪২ বার পঠিত

রাজশাহীর তানোরে এক মঞ্চে একই সঙ্গে উপজেলা বিএনপির দুই প্রভাবশালী নেতার আওয়ামী লীগে যোগদানের গুঞ্জন উঠেছে। এতে বিএনপির রাজনীতিতে রীতিমতো টর্নেডোর সৃষ্টি হয়েছে। স্থানীয়রা বলছে, উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও সরনজাই ইউপি চেয়ারম্যান মোজাম্মেল হক খাঁন এবং মুন্ডুমালা পৌর বিএনপির সহসভাপতি আফসারুজ্জামান প্রামানিক গভীর নলকুপের অপারেটরের পদ রক্ষায় আনুষ্ঠানিক ভাবে আওয়ামী লীগে যোগদান করেছেন। তবে তারা উভয়ে এই অভিযোগ অস্বীকার করেছেন। এদিকে এমপির রাজনৈতিক দুরদর্শিতার সকলে ভুয়সী প্রশংসা করেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, এদিন মতবিনিময় সভায় আওয়ামী লীগ ও  বিএনপি-জামায়াত চারদলীয় জোট সরকারের শাসন আমলের তুলনা করতে গিয়ে এই দুই নেতা বিএনপির নেতৃত্ব নিয়ে কঠোর সমালোচনা করেন। এক পর্যায়ে অতিউৎসাহী হয়ে তারা আওয়ামী লীগে যোগদানের ইচ্ছে প্রকাশ করেন। এসময় নেতাকর্মীদের অনুরোধে সাংসদ তাদের গলায় মালা দিয়ে আওয়ামী লীগে যোগদান করান।

এদিকে বিএনপির এই দুই নেতার আওয়ামী লীগে যোগদানের খবর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে বিষয়টি ভাইরাল হয়ে যায়। এবিষয়ে জানতে চাইলে সরনজাই ইউপি  চেয়ারম্যান মোজাম্মেল হক খাঁন বলেন, তিনি আওয়ামী লীগে যোগদান করেন নাই, বিএনপিতেই আছেন। তবে তার ইউপি এলাকার উন্নয়নে এমপির পাশে থেকে কাজ করার অঙ্গীকারে তিনি মালাবরণ করেছেন, দল বদলে নয়, বলে জানান তিনি। অপরদিকে, আফসারুজ্জামান প্রামানিক এমপি ফারুক চৌধুরীর সম্মানে মঞ্চে উঠে দলবদলে মালা গ্রহণ করেন। পরে এমপির আচার ব্যবহারে মুগ্ধ হয়ে অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত সামনের চেয়ারে বসে এমপির বক্তব্যে সমানে করতালি দেন তিনি।

স্থানীয়রা বলছে, অনুষ্ঠানে আরো অনেক নেতা ছিল তাদের তো মালা দেয়া হয়নি। তারা সামান্য স্বার্থের কারণে দলবদল করে এখন অস্বীকার করলে হবে। অথচ এরা দুজনেই ছিলেন সাবেক ডাকমন্ত্রী প্রয়াত ব্যারিষ্টার আমিনুল হকের ঘনিষ্ঠ সহচর।

জানা গেছে, গত ১৯ অক্টোবর বৃহস্পতিবার উপজেলা প্রশাসন ও তানোর  বিএমডিএ’র যৌথ আয়োজনে পরিষদ চত্বরে  কৃষি উৎপাদনের বিদ্যমান গতিশীলতা অক্ষুন্ন রাখা ও পানি সংকট উত্তোরনের লক্ষ্যে বিএমডিএর গভীর নলকূপ অপারেটদের সঙ্গে  মতবিনিময় সভা আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)  দায়িত্বরত ও সহকারী কমিশনার (ভূমি) আবিদা সিফাতের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাংসদ আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না ও বিএমডিএর নির্বাহী প্রকৌশলী মোস্তাফিজুর রহমান।তানোর বিএমডিএর সহকারী প্রকৌশলী মুহাম্মদ কামরুজ্জামানের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন, তানোর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাইনুল ইসলাম স্বপন, সাধারণ সম্পাদক প্রভাষক আবুল কালাম আজাদ প্রদীপ সরকার ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবু বাক্কার সিদ্দিক ও সোনীয়া সরদার, তানোর পৌর আওয়ামী লীগের সভাপতি আসলাম উদ্দিন, সম্পাদক আবুল বাসার সুজন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সামশুল ইসলাম ও সম্পাদক রামিল হাসান সুইটপ্রমুখ। এদিকে অসমর্থিত সূত্র জানায়, এঘটনায় বিএনপির তৃণমুলের বিক্ষুব্ধ নেতাকর্মীরা বিভিন্ন এলাকায় এই নেতার কুশপুত্তলিকা দাহ করে প্রতিবাদ জানান। এবং তাদের দালাল ও বিএনপির দুশমন আঙ্খা দিয়ে প্রতিহত করার ঘোষণা দেন।

এ জাতীয় আরও খবর
Translate »