1. smsitservice007gmail.com : admin :
সাভারে বহিস্কৃত ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আওলাদের বিরুদ্ধে সরকারী জমি দখলের অভিযোগ - সতেজ বার্তা ২৪
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৫:১৬ অপরাহ্ন
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৫:১৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ছাত্রলীগের সভাপতি আতিকের ডিগবাজি না’কি বিদ্রোহ? সাভারে মাদকের সয়লব , এক নজরে মাদক গ্যাং রাজশাহী আওয়ামী  প্রকাশ্যে বিভক্তির আভাস দায়ী কে ? তানোরে ৩টি পাকা রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন ভোলার লালমোহন উপজেলার ৭নং পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী তরুন মেধাবী যুবনেতা সাইফুল ইসলাম শাকিল তানোরে প্রবেশপত্র আটকে অর্থ আদায়ের অভিযোগ নারায়ণগঞ্জ চাষাড়ায় ফিল্ম স্টাইলে কুপিয়ে দানিয়াল নামের এক যুবককে হত্যা করলো দুর্বৃত্তরা..! তানোরে দোকানের সামনে অবৈধ স্থাপনা নির্মাণ করে প্রতিবন্ধকতা ২০ বছর পাড় হয়নি ধর্ষন, মাদক সহ ২৪টি মামার আসামি ইয়াবা সুন্দরীর ছেলে কিশোর গ্যাং লিডার তানভীরের. রাজশাহীতে সংরক্ষিত আসনে এক ডজন নেত্রী আলোচনায় মর্জিনা

সাভারে বহিস্কৃত ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আওলাদের বিরুদ্ধে সরকারী জমি দখলের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক :
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১০ অক্টোবর, ২০২৩
  • ৪০ বার পঠিত

ঢাকার সাভারে ইউনিয়ন আওয়ামী লীগের এক নেতার বিরুদ্ধে সরকারী জমি দখল করে ভরাট, মাদক ব্যবসা সিন্ডিকেট পরিচালনা অভিযোগ উঠেছে। ভূক্তভোগী এলাকাবাসী মানববন্ধনসহ প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ করেও কোন প্রতিকার না পেয়ে গনমাধ্যম কর্মীদের দারস্থ্য হয়েছেন।

এলাকাবাসী জানায়, সম্প্রতি বনগাঁও ইউনিয়নের চেয়ারম্যান সাইফুল ইসলামের গাড়ীতে সন্ত্রাসী বাহিনী দিয়ে হামলা চালায় আওলাদ হোসেন। তখন কয়েকটি অটোরিকসা ভাংচুর করে আহত হয় কয়েকজন। আওয়ামীলীগ নেতার সাইনবোর্ড ঝুলিয়ে আওলাদ হোসেন সরকারী জমি দখল, মাদক সিন্ডিকেট নিয়ন্ত্রন করছে।

এলাকাবাসীর অভিযোগ, আওলাদ হোসেন বনগাঁওয়ের বটতলা এলাকায় ডা: রুবি ও ডা: আজিজুলের কাছ থেকে ৪০০শতাংশ জমি বায়না করে। সেই জমিতে বালু ভরাট করতে গিয়ে পাশের কৃষি জমি ও সরকারী খাস জমিসহ প্রায় এক হাজার শতাংশ জমি ভরাট করে প্লট আকারে বিক্রির পায়তারা করছে।

অভিযোগ প্রসঙ্গে বহিস্কৃত বনগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আওলাদ হোসেন বলেন, কোন জমি দখল করা হয়নি, সব জমি লীজ নেওয়া হয়েছে।

খোঁজ নিয়ে জানাগেছে, বনগাঁও এলাকায় ভুমিদস্যু হিসেবে পরিচিতি আওলাদ হোসেন, তার রয়েছে একটি সিন্ডিকেট। তার সিন্ডিকেটের সদস্য বনগাঁও ইউনিয়ন পরিষদের ০৭ নং ওয়ার্ড মেম্বার মনির নামে রয়েছে একাধিক মামলা। মামলার বিষয়ে জানতে মনির মেম্বারকে একাধিকবার ফোন করলেও তিনি রিসিভ করেননি।

আওলাদের আরেক সহযোগী সাবেক মেম্বার আলাউদ্দিন এলাকায় মাদক ব্যবসা নিয়ন্ত্রন করে এমন খবর চাউর রয়েছে। আওলাদের দেহরক্ষী ভবানী পুরের আল আমিনের নামেও রয়েছে একাধিক মামলা।

এ বিষয়ে বনগাঁও ইউনিয়নের ১নং ওয়ার্ড মেম্বার আব্দুল বাতেন বলেন, সরকারী ও কৃষি জমি ভরাট করে অবৈধভাবে দখল করে প্লট আকারে বিক্রি করছে আওলাদ বাহিনী। তার রয়েছে একটি সন্ত্রাসী সিন্ডিকেট। এই সিন্ডিকেট এলাকায় মাদক ব্যবসাও নিয়ন্ত্রন করে। জমি দখলের প্রতিবাদে সম্প্রতি এলাকাবাসী মানবন্ধন করেছে। ভুমিদস্যু দখলবাজদের হাত থেকে সরকারী খাস ও কৃষিজমি উদ্ধারের প্রতিকার চেয়ে তিনি সাভার উজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত আবেদন করেছেন।

বনগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম বলেন, বিভিন্ন বিতকির্ত কর্মকান্ডের কারনে ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পদ থেকে আওলাদকে বহিস্কার করা হয়েছে।

তিনি আরও বলেন, আমি সাধারন জনগনের ভোটে নির্বাচিত চেয়ারম্যান অথচ আওলাদ নিজের প্রভাব দেখিয়ে নিজেকে চেয়ারম্যান বলে বিভিন্ন জায়গায় প্রচার করে। সে আমার গাড়ীতেও হামলা করেছে। এলাকায় ফাঁকা গুলি ছুড়ে আতংক সৃষ্টি করেছে। এঘটনায় আমি সাভার মডেল থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছি।

বনগাঁও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি সাইফুল ইসলাম বলেন, আওলাদ হোসেন এলাকার মাদক ব্যবসায়ী ও হত্যা মামলার আসামী আল আমিনকে নিয়ে একটি সিন্ডিকেট গড়ে তোলেন। এই সিন্ডিকেটের নেতৃত্বে রয়েছে মেম্বার মনির হোসেন।

এ জাতীয় আরও খবর
Translate »