1. smsitservice007gmail.com : admin :
মানিকগঞ্জ সদর এলাকা হতে সাংবাদিক পরিচয়ে চাঁদা দাবির অভিযোগে ০২ জন ভূয়া সাংবাদিককে  গ্রেফতার - সতেজ বার্তা ২৪
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৫৪ অপরাহ্ন
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৫৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
দেবোত্তর সম্পত্তি আত্মসাৎ ও শিব লিঙ্গ বিক্রির অভিযোগ ছাত্রলীগের সভাপতি আতিকের ডিগবাজি না’কি বিদ্রোহ? সাভারে মাদকের সয়লব , এক নজরে মাদক গ্যাং রাজশাহী আওয়ামী  প্রকাশ্যে বিভক্তির আভাস দায়ী কে ? তানোরে ৩টি পাকা রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন ভোলার লালমোহন উপজেলার ৭নং পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী তরুন মেধাবী যুবনেতা সাইফুল ইসলাম শাকিল তানোরে প্রবেশপত্র আটকে অর্থ আদায়ের অভিযোগ নারায়ণগঞ্জ চাষাড়ায় ফিল্ম স্টাইলে কুপিয়ে দানিয়াল নামের এক যুবককে হত্যা করলো দুর্বৃত্তরা..! তানোরে দোকানের সামনে অবৈধ স্থাপনা নির্মাণ করে প্রতিবন্ধকতা ২০ বছর পাড় হয়নি ধর্ষন, মাদক সহ ২৪টি মামার আসামি ইয়াবা সুন্দরীর ছেলে কিশোর গ্যাং লিডার তানভীরের.

মানিকগঞ্জ সদর এলাকা হতে সাংবাদিক পরিচয়ে চাঁদা দাবির অভিযোগে ০২ জন ভূয়া সাংবাদিককে  গ্রেফতার

স্টাফ রিপোর্টার
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৩
  • ১২২ বার পঠিত

মানিকগঞ্জ সদর থানাধীন বাসস্ট্যান্ড এলাকা হতে সাংবাদিক পরিচয়ে ২ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগে ০২ জন ভূয়া সাংবাদিককে  গ্রেফতার করেছে র‌্যাব-০৪, সিপিসি-০৩, মানিকগঞ্জ।
১। র‌্যাব-৪ সন্ত্রাস-জঙ্গিবাদ নির্মূল ও মাদকবিরোধী অভিযানের পাশাপাশি খুন, চাঁদাবাজি, ডাকাতি, অস্ত্রধারী ও ছিনতাই চক্রের সাথে জড়িত বিভিন্ন সংঘবদ্ধ ও সক্রিয় সন্ত্রাসী বাহিনীর সদস্যদের গ্রেফতার করে সাধারণ জনগণের জন্য শান্তিপূর্ণ পরিবেশ বিনির্মাণের লক্ষ্যে র‌্যাবের জোড়ালো তৎপরতা অব্যাহত আছে। এরই ধারাবাহিকতায় র‌্যাব -০৪, সিপিসি-০৩ মানিকগঞ্জ এর একটি চৌকস আভিযানিক দল মানিকগঞ্জ জেলার সদর থানাধীন বাসস্ট্যান্ড এলাকা হতে সাংবাদিক পরিচয় দিয়ে ২ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগে ০২ জন ভূয়া সাংবাদিককে আটক করতে সমর্থ হয়। বিবাদীদের নাম ও ঠিকানা নিম্নরূপ:

মোঃ বজলুর রহমান (২৮), পিতা-মৃত হোসেন মোল্লা, কাচারিকান্দি, মানিকগঞ্জ সদর, মানিকগঞ্জ।
২। মোঃ হারুন অর রশিদ (৫৩),পিতা- মৃত কদম আলী বিশ্বাস, বিনোদপুর, সিংগাইর, মানিকগঞ্জ।

১। মোঃ বজলুর রহমান (২৮), পিতা-মৃত হোসেন মোল্লা, কাচারিকান্দি, মানিকগঞ্জ  সদর, মানিকগঞ্জ।
২। মোঃ হারুন অর রশিদ (৫৩),পিতা- মৃত কদম আলী বিশ্বাস, বিনোদপুর, সিংগাইর, মানিকগঞ্জ।
২। গ্রেফতারকৃত বিবাদীদ্বয়কে জিজ্ঞাসাবাদ ও বাদীর লিখিত অভিযোগের বিবরনে জানা যায় যে, মামলার বাদী আবুল কাশেম পেশায় একজন মাংস ব্যবসায়ী। মানিকগঞ্জ পৌরসভাধীন জয়রা সাকিনস্থ কসাই পট্টিতে বাদীর একটি মাংসের দোকান আছে। অদ্য ইং ১২/০৯/২০২৩ তারিখ সময় রাত অনুমান ০৪.৩০ ঘটিকায় আটককৃত উল্লেখিত বিবাদীদ্বয়সহ অজ্ঞাতনামা ০২/০৩ জন ব্যক্তি মানিকগঞ্জ পৌরসভাধীন গুলজয়রা সাকিনস্থ বাদীর বসত বাড়ীতে এসে গোয়াল ঘরে বাদীর পালিত বিকলাঙ্গ সাদা রংয়ের একটি বাছুর, যার বয়স অনুমান ০৭ মাস এবং একটি কালো রংয়ের ষাঁড় গরু যার বয়স অনুমান ১৫ মাস, গরু ০২ (দুই) টির স্থিরচিত্র ও ভিডিও গোপনে ০২ নং বিবাদী মোঃ হারুন-আর-রশিদ এর ব্যবহৃত মোবাইলের মাধ্যমে বিবাদীরা ধারণ করার সময় বাদীর ছেলে মোঃ আবুল বাশার (২৫) বিষয়টি দেখে বাদীকে জানায়। ০২ নং বিবাদীর মোবাইলে থাকা ধারণকৃত গরুর স্থিরচিত্র ও ভিডিও সহ বিবাদীরা মানিকগঞ্জ পৌরসভাধীন জয়রা সাকিনস্থ কসাই পট্টিতে অবস্থিত বাদীর মাংসের দোকানে আসে এবং নিজেদেরকে সাংবাদিক বলে পরিচয় প্রদান পূর্বক আইডি কার্ড ও মাইক্রোফোন প্রদর্শন করে। অতঃপর ০১ নং বিবাদী মোঃ বজলুর রহমান বাদীকে বলে যে, বাদী আবুল কাশেম প্রায়ই অসুস্থ গরু জবাই করে মাংস বিক্রি করে বলে তাদের কাছে তথ্য-প্রমাণ রয়েছে। এরই ভিত্তিতে ০১নং বিবাদী একই তারিখ সময় ভোর অনুমান ০৫.১০ ঘটিকায় আমার কাছে ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা চাঁদা দাবি করে। চাঁদা না দিলে ভোক্তা অধিকার সহ প্রশাসনের মাধ্যমে বাদীকে জেল-জরিমানা করাবে মর্মে হুমকি প্রদান করে চলে যায়। বাদি উক্ত ঘটনা বাদীর ছেলে সহ মাংস পট্টির অন্যান্য ব্যবসায়ীদেরকে জানায়। একই তারিখ সময় অনুমান ০৫.৩০ ঘটিকায় আবার উক্ত বিবাদীদ্বয় বাদীর মাংসের দোকানের সামনে এসে ০২ নং বিবাদীর মোবাইলে ধারণকৃত বাদীর পালিত বিকলাঙ্গ সাদা রংয়ের একটি বাছুরের স্থিরচিত্র ও ভিডিও এর কথা বলে চাঁদার টাকা দাবিসহ ভয়-ভীতি দেখায়। বাদী কৌশলে কালক্ষেপন করে কথা বলার একপর্যায়ে বিষয়টি বাদী গোপনে মোবাইলের মাধ্যমে র‌্যাব-৪, সিপিসি-৩, মানিকগঞ্জকে অবহিত করে। র‌্যাবের একটি টহল টিম বাদীর দেওয়া তথ্য অনুসারে মানিকগঞ্জ জেলার মানিকগঞ্জ পৌরসভাধীন জয়রা সাকিনস্থ কসাই পট্টি বাদীর মাংসের দোকানের সামনে এসে বাদীর দেখানো ও সনাক্ত মতে তাদেরকে একই তারিখ সময় অনুমান ০৬.১০ ঘটিকায় আটক করে । ধৃত বিবাদীদ্বয়কে জিজ্ঞাসাবাদ করলে জানায় যে তারা পরষ্পর যোগসাজসে দীর্ঘদিন যাবৎ সাংবাদিক পরিচয় দিয়ে বিভিন্ন কলাকৌশলে মিথ্যা ও বানোয়াট তথ্যাদি তৈরী করে বিভিন্ন ব্যবসায়ী ও লোকজনদেরকে জেল-জরিমানার ভয়-ভীতি দেখিয়ে চাঁদাবাজি করে নিরীহ ও অসহায় লোকজনের কাছ থেকে অবৈধভাবে টাকা হাতিয়ে নিয়ে আসছে।
৩। পরবর্তী আইনগত পদক্ষেপের জন্য গ্রেফতারকৃত আসামিদেরকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর প্রক্রিয়াধীন রয়েছে।
এ জাতীয় আরও খবর
Translate »