1. smsitservice007gmail.com : admin :
মানিকগঞ্জের কৃষ্ণপুর ইউপি চেয়ারম্যান বিপ্লব হোসেন সেলিমের উদ্যোগে ডেঙ্গু নিধন কর্মসূচি। - সতেজ বার্তা ২৪
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:২৪ অপরাহ্ন
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
দেবোত্তর সম্পত্তি আত্মসাৎ ও শিব লিঙ্গ বিক্রির অভিযোগ ছাত্রলীগের সভাপতি আতিকের ডিগবাজি না’কি বিদ্রোহ? সাভারে মাদকের সয়লব , এক নজরে মাদক গ্যাং রাজশাহী আওয়ামী  প্রকাশ্যে বিভক্তির আভাস দায়ী কে ? তানোরে ৩টি পাকা রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন ভোলার লালমোহন উপজেলার ৭নং পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী তরুন মেধাবী যুবনেতা সাইফুল ইসলাম শাকিল তানোরে প্রবেশপত্র আটকে অর্থ আদায়ের অভিযোগ নারায়ণগঞ্জ চাষাড়ায় ফিল্ম স্টাইলে কুপিয়ে দানিয়াল নামের এক যুবককে হত্যা করলো দুর্বৃত্তরা..! তানোরে দোকানের সামনে অবৈধ স্থাপনা নির্মাণ করে প্রতিবন্ধকতা ২০ বছর পাড় হয়নি ধর্ষন, মাদক সহ ২৪টি মামার আসামি ইয়াবা সুন্দরীর ছেলে কিশোর গ্যাং লিডার তানভীরের.

মানিকগঞ্জের কৃষ্ণপুর ইউপি চেয়ারম্যান বিপ্লব হোসেন সেলিমের উদ্যোগে ডেঙ্গু নিধন কর্মসূচি।

স্টাফ রিপোর্টার মোঃ মাহাবুব আলম তুষার 
  • প্রকাশের সময় : রবিবার, ২০ আগস্ট, ২০২৩
  • ৪১ বার পঠিত

 

মানিকগঞ্জের কৃষ্ণপুর ইউনিয়নের ডেঙ্গু প্রতিরোধ কর্মসূচির উদ্বোধন করেন মানিকগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার জ্যোতিশ্বর পাল। শনিবার দুপুর ১টায় কৃষ্ণপুর ইউনিয়ন পরিষদের উদ্যোগে ইউপি চেয়ারম্যান বিপ্লব হোসেন সেলিমের সভাপতিত্বে এ কর্মসূচি পালন করা হয়। এ সময় ডেঙ্গু সচেতনতা মূলক বক্তব্যে নির্বাহী অফিসার জ্যোতিশ্বর পাল বলেন বাড়ির আশপাশ যতটা সম্ভব পরিষ্কার রাখতে চেষ্টা করুন। ঘরের ভেতরে থাকা ফুলের টব কিংবা ভাঙা প্লাস্টিকের বোতল, ডাবের খোসা, টায়ার অথবা পলিথিন থাকলে তা দ্রুত পরিষ্কার করে ফেলুন এবং ফুলের টব থেকে জমে থাকা পানি নিষ্কাশন করুন। মশা নিধনের জন্য সপ্তাহে অন্তত তিন বার স্প্রে বা ফগিং করুন। বাড়ির বাইরে যাওয়ার সময় মশা নিধনে ব্যবহৃত ক্রিম রাখতে পারেন সঙ্গে। সন্ধ্যার পর বাড়ির ছোট থেকে বড় সদস্যরা মশারি ব্যবহার করতে পারেন। যেখানে সেখানে জমে থাকা বৃষ্টির পানি পরিষ্কার করে ফেলুন কারণ এতে এডিস মশা ডিম পেড়ে থাকে এই সময়। অন্যদিকে মশার প্রকোপ থেকে বাঁচতে মশারির পাশাপাশি ম্যাট ব্যবহার করতে পারেন। এডিস মশা যেহেতু দিনের বেলা কামড়ায় তাই দিনের বেলা ঘুমানোর সময় অবশ্যই মশারি টানিয়ে ঘুমানোর দিকে লক্ষ্য রাখতে হবে।

 

আপনার আশপাশের পরিবেশ পরিষ্কার রাখলে এবং ছোট ছোট কিছু বিষয়ে সচেতন থাকলে ডেঙ্গুজ্বর থেকে যেমন মুক্তি পাওয়া সম্ভব হবে তেমনি আপনার আশপাশের মানুষরাও সুস্থ থাকবে এবং বিভিন্ন রোগবালাই থেকে মুক্ত থাকবেন। শেষে তিনি রাজিবপুর কমিউনিটি ক্লিনিক পরিদর্শন করেন। এ সময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন ইউপি সদস্য পাপিয়া সুলতানা পিয়ারা, মালেকা বেগম, আসমা আক্তার, মোঃ আব্দুস মুন্নাফ,মো: নাজিম উদ্দিন, ইউপি সচিব মহিদুর রহমান সহ সকল ইউপি সদস্য ওএলাকাবাসী

এ জাতীয় আরও খবর
Translate »