1. smsitservice007gmail.com : admin :
মানিকগঞ্জে ছাএ-ছাএির উপবৃত্তির টাকা আত্মসাত। - সতেজ বার্তা ২৪
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:১০ অপরাহ্ন
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:১০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
দেবোত্তর সম্পত্তি আত্মসাৎ ও শিব লিঙ্গ বিক্রির অভিযোগ ছাত্রলীগের সভাপতি আতিকের ডিগবাজি না’কি বিদ্রোহ? সাভারে মাদকের সয়লব , এক নজরে মাদক গ্যাং রাজশাহী আওয়ামী  প্রকাশ্যে বিভক্তির আভাস দায়ী কে ? তানোরে ৩টি পাকা রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন ভোলার লালমোহন উপজেলার ৭নং পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী তরুন মেধাবী যুবনেতা সাইফুল ইসলাম শাকিল তানোরে প্রবেশপত্র আটকে অর্থ আদায়ের অভিযোগ নারায়ণগঞ্জ চাষাড়ায় ফিল্ম স্টাইলে কুপিয়ে দানিয়াল নামের এক যুবককে হত্যা করলো দুর্বৃত্তরা..! তানোরে দোকানের সামনে অবৈধ স্থাপনা নির্মাণ করে প্রতিবন্ধকতা ২০ বছর পাড় হয়নি ধর্ষন, মাদক সহ ২৪টি মামার আসামি ইয়াবা সুন্দরীর ছেলে কিশোর গ্যাং লিডার তানভীরের.

মানিকগঞ্জে ছাএ-ছাএির উপবৃত্তির টাকা আত্মসাত।

স্টাফ রিপোর্টার মোঃ মাহাবুব আলম তুষার
  • প্রকাশের সময় : রবিবার, ১৩ আগস্ট, ২০২৩
  • ৭২ বার পঠিত

 মানিকগঞ্জে আব্দুল মজিদ নামের এক শিক্ষকের বিরুদ্ধে উপবৃত্তির টাকা আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা পাওয়ায় জেলা প্রাথমিক শিক্ষা অফিসার তার বিরুদ্ধে বিভাগীয় মামলা করেছেন।
হরিরামপুর উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, উপজেলার কালই গোপালপুর কমিউনিটি সরকারি প্রাথমিক বিদ্যালয়টি জতীয়করন হলেও সেখানে এমপিওভূক্ত শিক্ষক না থাকায়, জেলা প্রাথমিক শিক্ষা অফিস বর্তমানে গোপিনাথপুর মধ্যপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুল মজিদকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব দেয়। দায়িত্বপালনকালে চতুরতার আশ্রয় নিয়ে ছাত্রছাত্রীদের উপবৃত্তির তালিকায় আব্দুল মজিদ তার ও তার পরিবারের বিভিন্ন লোকের ব্যবহৃত মোবাইল নম্বর অন্তর্ভূক্ত করে কোমলমতি শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা আত্মসাৎ করেন।
এরপর ওই বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকরে দায়িত্ব পান ইভা দাস। উপবৃত্তির নম্বর যাচাই বাছাইয়ের এক পর্যায়ে আব্দুল মজিদের অপকর্ম প্রকাশ পায়। প্রধান শিক্ষক ইভা দাস উপবৃত্তির অর্থ আত্মসাৎ ও অনিয়মের বিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস বরারবর লিখিত অভিযোগ করেন।
উপজেলা শিক্ষা অফিস প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা পেয়ে জেলা শিক্ষা অফিসকে অবহিত করলে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা গত ১১ জুলাই শিক্ষক আব্দুল মজিদের বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করেন।
এ বিষয়ে গোপিনাথপুর মধ্যপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুল মজিদ বলেন, জেলা শিক্ষা অফিসার তদন্তের জন্য আমাকে ডেকেছিলেন। আমি তার কাছে সমস্ত কাগজপত্র জমা দিয়েছি।
জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. তৌহিদুল ইসলাম বলেন, শিক্ষক আব্দুল মজিদের বিরুদ্ধে উপবৃত্তিতে অনিয়মের অভিযোগের সত্যতা পাওয়ায় বিভাগীয় মামলা করা হয়েছে।
শিক্ষক আব্দুল মজিদের বিরুদ্ধে বিভাগীয় মামলা হলেও তার বেতনভাতা চালু থাকায় বিস্ময় প্রকাশ করেছে সচেতন মহল।
এ জাতীয় আরও খবর
Translate »