1. smsitservice007gmail.com : admin :
পবিত্র আশুরা উপলক্ষে ইমাম বাড়ির তাজিয়া মিছিল  - সতেজ বার্তা ২৪
সোমবার, ২৭ মে ২০২৪, ০৯:৫৪ অপরাহ্ন
সোমবার, ২৭ মে ২০২৪, ০৯:৫৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সিরাজগঞ্জে সাংবাদিকদের ওপর হামলা দেবোত্তর সম্পত্তি আত্মসাৎ ও শিব লিঙ্গ বিক্রির অভিযোগ ছাত্রলীগের সভাপতি আতিকের ডিগবাজি না’কি বিদ্রোহ? সাভারে মাদকের সয়লব , এক নজরে মাদক গ্যাং রাজশাহী আওয়ামী  প্রকাশ্যে বিভক্তির আভাস দায়ী কে ? তানোরে ৩টি পাকা রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন ভোলার লালমোহন উপজেলার ৭নং পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী তরুন মেধাবী যুবনেতা সাইফুল ইসলাম শাকিল তানোরে প্রবেশপত্র আটকে অর্থ আদায়ের অভিযোগ নারায়ণগঞ্জ চাষাড়ায় ফিল্ম স্টাইলে কুপিয়ে দানিয়াল নামের এক যুবককে হত্যা করলো দুর্বৃত্তরা..! তানোরে দোকানের সামনে অবৈধ স্থাপনা নির্মাণ করে প্রতিবন্ধকতা

পবিত্র আশুরা উপলক্ষে ইমাম বাড়ির তাজিয়া মিছিল 

স্টাফ রিপোর্টার মোঃ মাহাবুব আলম তুষার
  • প্রকাশের সময় : শনিবার, ২৯ জুলাই, ২০২৩
  • ১৬৪ বার পঠিত

মানিকগঞ্জে যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে  পালন হল পবিত্র আশুরা। দিনটি উপলক্ষে (শনিবার, ২৯শে জুলাই) সকাল থেকেই ইমামবাড়িতে হাজারো মানুষের ঢল নামে। এ সময় হায় হোসেন, হায় হাসান মাতমে পুরো ইমামবাড়ি শোকে ভারী হয়ে যায়। ঢাল, তলোয়ার, লাঠি, নিশান, তাজিয়া নিয়ে ভক্তরা শোক মিছিলে অংশ নেয় ।
প্রায় ২০০ বছরের ঐতিহ্যবাহীগড়পাড়া ইমামবাড়িতে গতকালরাত থেকেই জেলার বিভিন্ন স্থান থেকে আগত হাজারো ভক্ত আর দর্শনার্থীদের ভিড়ে মুখরিত হয়ে ওঠে। সারারাত সেখানে জারি, সারি, মর্সিয়া ও দোয়া-মাহফিল অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে ইমামবাড়ি গুলোর আঙিনায় মেলারও আয়োজন করা হয়। এতে ভক্ত ছাড়াও বিভিন্ন স্থান থেকে আগত সব বয়সী মানুষ অংশ নেন।
এদিকে শোক মি‌ছি‌লের নিরাপত্তার জন্য মানিকগঞ্জের গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পু‌লিশ মোতায়েন করা হয়েছে। গড়পাড়া ইমামবাড়িসহ মানিকগঞ্জে  ১৫টি ইমামবাড়িতে পবিত্র আশুরা পালিত হয়।
গড়পাড়া ইমামবাড়ির এক ভোক্তবৃন্দ জানান ,আমাদের এখানে বিকেল ৩টার দিকে তাজিয়া মিছিল বের হবে। এতে প্রায় ৫০হাজার মানুষ অংশ নেবে। মিছিলটি গড়পাড়া থেকে ৮ কিমি দূরে সরকারি দেবেন্দ্র কলেজে গিয়ে শেষ হবে।
 মানিকগঞ্জের ১৫টি ইমামবাড়িতে কয়েক শতাধিক পুলিশ কাজ করছে। সেই সাদা ও পোশাকধারী পুলিশ রয়েছেন।
এদিকে তাজিয়া মিছিল দেখতে বিকেল হতে না হতেই গড়পাড়া ইমাম বাড়ি থেকে দেবেন্দ্র কলেজ পযন্ত প্রায় ৮ কিলোমিটার রাস্তা নারী পুরুষ শিশু কিশোর ধারা পরিপূর্ণ হয়ে যায়।
এসময় যান চলাচল সাময়িক ভাবে বন্ধ রাখা হয়।

এ জাতীয় আরও খবর
Translate »