1. smsitservice007gmail.com : admin :
ঢাকার যেসব এলাকায় আজ আওয়ামী লীগ-বিএনপির কর্মসূচি - সতেজ বার্তা ২৪
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০১:৫২ পূর্বাহ্ন
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০১:৫২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ছাত্রলীগের সভাপতি আতিকের ডিগবাজি না’কি বিদ্রোহ? সাভারে মাদকের সয়লব , এক নজরে মাদক গ্যাং রাজশাহী আওয়ামী  প্রকাশ্যে বিভক্তির আভাস দায়ী কে ? তানোরে ৩টি পাকা রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন ভোলার লালমোহন উপজেলার ৭নং পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী তরুন মেধাবী যুবনেতা সাইফুল ইসলাম শাকিল তানোরে প্রবেশপত্র আটকে অর্থ আদায়ের অভিযোগ নারায়ণগঞ্জ চাষাড়ায় ফিল্ম স্টাইলে কুপিয়ে দানিয়াল নামের এক যুবককে হত্যা করলো দুর্বৃত্তরা..! তানোরে দোকানের সামনে অবৈধ স্থাপনা নির্মাণ করে প্রতিবন্ধকতা ২০ বছর পাড় হয়নি ধর্ষন, মাদক সহ ২৪টি মামার আসামি ইয়াবা সুন্দরীর ছেলে কিশোর গ্যাং লিডার তানভীরের. রাজশাহীতে সংরক্ষিত আসনে এক ডজন নেত্রী আলোচনায় মর্জিনা

ঢাকার যেসব এলাকায় আজ আওয়ামী লীগ-বিএনপির কর্মসূচি

সতেজ বার্তা ২৪ ডেস্ক :
  • প্রকাশের সময় : শনিবার, ২৯ জুলাই, ২০২৩
  • ১২৫ বার পঠিত

রাজধানীর বিভিন্ন এলাকায় আজ শনিবার পাল্টাপাল্টি কর্মসূচি দিয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ ও বিএনপি।

ঢাকার গুরুত্বপূর্ণ প্রবেশমুখে আজ শনিবার বেলা ১১টা থেকে পাঁচ ঘণ্টার ‘অবস্থান’ কর্মসূচি পালন করবে বিএনপি। বিকেল ৪টা পর্যন্ত এই কর্মসূচি হবে। গাবতলী, উত্তরা, নয়াবাজার ইউসুফ মার্কেট ও শনির আখড়া এলাকায় এই অবস্থান কর্মসূচি হবে।

এদিকে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও তাদের সহযোগী সংগঠনগুলো আজ ঢাকায় ‘সতর্ক অবস্থানে’ থাকবে। এ ছাড়া ঢাকার প্রবেশমুখগুলোতেও নেতা-কর্মীদের ‘সতর্ক পাহারা’ থাকবে।

তবে গত রাত সাড়ে ১১টার দিকে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকদের কাছে মুঠোফোনে খুদে বার্তা পাঠিয়ে জানানো হয়, শনিবার ঢাকার প্রবেশপথগুলোতে কর্মসূচি পালনের জন্য কোনো রাজনৈতিক দলকে অনুমতি দেওয়া হয়নি।

গতকাল শুক্রবার বিকেলে নয়াপল্টনের মহাসমাবেশ থেকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আজকের অবস্থান কর্মসূচির ঘোষণা দেন।

সরকারের পদত্যাগের দাবিতে যুগপৎ আন্দোলনে থাকা ৬-দলীয় জোট গণতন্ত্র মঞ্চ, ১২-দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোট, এলডিপি, গণফোরামসহ ৩৫টি দলও আজ রাজধানীর বিভিন্ন স্থানে অবস্থান কর্মসূচি পালন করবে। এ ছাড়া গণ অধিকার পরিষদের দুই অংশ ও এবি পার্টি একই কর্মসূচি পালন করবে।

আজ মুসলিম সম্প্রদায়ের পবিত্র আশুরা। দিবসটি উপলক্ষে সরকারি ছুটি। তা ছাড়া আজ শনিবার সাপ্তাহিক ছুটির দিন। এ প্রসঙ্গে মির্জা ফখরুল গতকাল বলেন, ‘কালকে (আজ) যেহেতু ছুটির দিন আছে এবং পবিত্র আশুরা যেহেতু রাতেই শেষ হয়ে যাবে, সেই কারণে সব দলকে সঙ্গে নিয়ে শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করব।’

গতকাল শুক্রবার গভীর রাতে ক্ষমতাসীন দলের উচ্চপর্যায়ে কথা বলে জানা গেছে, বিএনপিকে ঠেকাতে ঢাকার ওয়ার্ডে ওয়ার্ডে এবং প্রবেশমুখগুলোতে আজ ‘পাহারায়’ থাকবেন নেতা-কর্মীরা।

যদিও গতকাল সন্ধ্যায় আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগের পক্ষ থেকে প্রথমে ঘোষণা দেওয়া হয়, শনিবার (আজ) ঢাকার প্রবেশমুখগুলোতে ‘শান্তি সমাবেশ’ করবে তারা। এর আগে গতকাল বিকেলে নয়াপল্টনের মহাসমাবেশ থেকে ঢাকার প্রবেশমুখগুলোতে অবস্থান কর্মসূচি (শনিবার) পালনের ঘোষণা দেয় বিএনপি। মূলত এরপরই ক্ষমতাসীনদের পক্ষ থেকে শান্তি সমাবেশের ঘোষণা এসেছিল।

তবে পুলিশের অনুমতি না দেওয়ার বার্তা পাঠানোর পরই ক্ষমতাসীন দলের কর্মসূচি বহাল থাকবে কি না, তা নিয়ে আলোচনা শুরু হয়। তবে আওয়ামী লীগ ও যুবলীগের কোনো পর্যায় থেকে কর্মসূচি বহাল থাকবে কি না, তা স্পষ্ট করা হচ্ছিল না। পরে গত রাত সোয়া একটার দিকে প্রথম আলো কথা বলে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দীনের সঙ্গে। তিনি বলেন, শান্তি সমাবেশ নয়, তাঁরা সিদ্ধান্ত নিয়েছেন শনিবার ঢাকার প্রতিটি ওয়ার্ডে সতর্ক অবস্থানে থাকবেন নেতা-কর্মীরা। ঢাকার প্রবেশপথগুলোতেও একইভাবে সতর্ক থাকবেন স্থানীয় নেতা-কর্মীরা।

এ জাতীয় আরও খবর
Translate »