1. smsitservice007gmail.com : admin :
যৌন নিপীড়নের অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্র বহিষ্কার - সতেজ বার্তা ২৪
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:১৬ অপরাহ্ন
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:১৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
দেবোত্তর সম্পত্তি আত্মসাৎ ও শিব লিঙ্গ বিক্রির অভিযোগ ছাত্রলীগের সভাপতি আতিকের ডিগবাজি না’কি বিদ্রোহ? সাভারে মাদকের সয়লব , এক নজরে মাদক গ্যাং রাজশাহী আওয়ামী  প্রকাশ্যে বিভক্তির আভাস দায়ী কে ? তানোরে ৩টি পাকা রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন ভোলার লালমোহন উপজেলার ৭নং পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী তরুন মেধাবী যুবনেতা সাইফুল ইসলাম শাকিল তানোরে প্রবেশপত্র আটকে অর্থ আদায়ের অভিযোগ নারায়ণগঞ্জ চাষাড়ায় ফিল্ম স্টাইলে কুপিয়ে দানিয়াল নামের এক যুবককে হত্যা করলো দুর্বৃত্তরা..! তানোরে দোকানের সামনে অবৈধ স্থাপনা নির্মাণ করে প্রতিবন্ধকতা ২০ বছর পাড় হয়নি ধর্ষন, মাদক সহ ২৪টি মামার আসামি ইয়াবা সুন্দরীর ছেলে কিশোর গ্যাং লিডার তানভীরের.

যৌন নিপীড়নের অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্র বহিষ্কার

মো:শামীম আহমেদ
  • প্রকাশের সময় : বুধবার, ৭ জুন, ২০২৩
  • ৮৫ বার পঠিত

যৌন নিপীড়নের অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রকে এক বছরের জন্য বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বহিষ্কৃত ওই শিক্ষার্থীর নাম ইকরাম হোসেন। তিনি বিশ্ববিদ্যালয়ের পাবলিক হেলথ অ্যান্ড ইনফরমেটিকস বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের (৪৯ ব্যাচ) শিক্ষার্থী এবং শহীদ সালাম-বরকত হলের আবাসিক ছাত্র।

আজ বুধবার বিশ্ববিদ্যালয়ের যৌন নির্যাতনসংক্রান্ত অভিযোগ কমিটির প্রধান অধ্যাপক জেবউন্নেসা বিষয়টি নিশ্চিত করেছেন। প্রথম আলোকে তিনি বলেন, ‘ওই শিক্ষার্থীর (ইকরাম হোসেন) বিরুদ্ধে অভিযোগ দিয়েছিলেন কয়েক শিক্ষার্থী। অভিযোগের পরিপ্রেক্ষিতে আমরা তদন্ত করে বহিষ্কারের সুপারিশ করেছিলাম। ওই শিক্ষার্থী তাঁর দায় স্বীকার করেছিলেন। আমাদের সুপারিশ সিন্ডিকেট সম্মান দেখিয়ে তাঁকে বহিষ্কার করেছে।’

অফিস আদেশ থেকে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের বিভিন্ন বিভাগের সাতজন ছাত্রী ইকরাম হোসেনের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ আনেন। তাঁদের মধ্যে ছয় ছাত্রীর অভিযোগ স্বীকার করে নেন ইকরাম। তাঁর অনৈতিক ও অছাত্রসুলভ আচরণ প্রমাণিত হওয়ায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের জন্য প্রণীত শৃঙ্খলাসংক্রান্ত অধ্যাদেশের ধারা অনুযায়ী, তাঁকে এক বছরের জন্য বিশ্ববিদ্যালয়ের সব প্রকার শিক্ষা কার্যক্রম থেকে বহিষ্কার করা হলো এবং এ সময়ের জন্য শহীদ সালাম-বরকত হলসহ ক্যাম্পাসে তাঁর অবস্থান নিষিদ্ধ করা হলো।

এ জাতীয় আরও খবর
Translate »