1. smsitservice007gmail.com : admin :
শ্রীপুরে ঈদ বোনাস-বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ - সতেজ বার্তা ২৪
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:১৮ পূর্বাহ্ন
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:১৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ভোলার লালমোহন উপজেলার ৭নং পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী তরুন মেধাবী যুবনেতা সাইফুল ইসলাম শাকিল তানোরে প্রবেশপত্র আটকে অর্থ আদায়ের অভিযোগ নারায়ণগঞ্জ চাষাড়ায় ফিল্ম স্টাইলে কুপিয়ে দানিয়াল নামের এক যুবককে হত্যা করলো দুর্বৃত্তরা..! তানোরে দোকানের সামনে অবৈধ স্থাপনা নির্মাণ করে প্রতিবন্ধকতা ২০ বছর পাড় হয়নি ধর্ষন, মাদক সহ ২৪টি মামার আসামি ইয়াবা সুন্দরীর ছেলে কিশোর গ্যাং লিডার তানভীরের. রাজশাহীতে সংরক্ষিত আসনে এক ডজন নেত্রী আলোচনায় মর্জিনা  ‘বাড়িতে দেহব্যবসা’ তানোরে স্বেচ্ছাসেবক লীগ নেতার ভাই আটক তানোরে একশ’ বিঘা ফসলী জমি ধ্বংস করে পুকুর খনন রূপগঞ্জে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ মাছ লুটের অভিযোগে বিএনপি নেতা আাটক

শ্রীপুরে ঈদ বোনাস-বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ

স্টাফ রিপোর্টার
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৮ এপ্রিল, ২০২৩
  • ১০৮ বার পঠিত

গাজীপুরের শ্রীপুরে ঈদ বোনাস ও অর্ধেক মাসের বেতনের দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শ্রমিকরা। বিক্ষোভে মহাসড়কের যান চলাচল বন্ধ হয়ে পড়লে ভোগান্তিতে পরে যাত্রী। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মালিক ও শ্রমিক পক্ষের সাথে আলোচনা করলে অবরোধ তুলে নেন।

মঙ্গলবার বেলা ২টায় শ্রীপুরের উপজেলার নয়নপুর এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে হংকং সাংহাই মানজালা টেক্সটাইল মিলস্ নামে একটি কারখানার শ্রমিকরা।

কারখানার শ্রমিক, কর্মকর্তা, পুলিশ জানান, শ্রীপুরের নয়নপুর এলাকার হংকং সাংহাই মানজালা টেক্সটাইল মিলস্ নামে কারখানার শ্রমিকদের একাধিক তারিখ দিলেও ঈদ বোনাস দেয়ার কোন উদ্যোগ দেখছিল না শ্রমিকরা। এছাড়াও শ্রমিকদের অর্ধেক মাসের বেতনের দাবি ছিল। ঈদের সময় ঘনিয়ে আসলেও ঈদ বোনাস ও শ্রমিকদের অর্ধেক মাসের বেতনের দাবিতে মঙ্গলবার দুপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে।

 

কারখানার শ্রমিক রিং অপারেটর সুমিন আকতার জানান, ঈদের মাত্র কয়েকদিন বাকী। এখনো আমাদের ঈদ বোনাস দেয়নি কর্তৃপক্ষ। আমরা একাধিকবার বলার পরও তারা কোন কর্ণপাত করছে না। তাই বাধ্য হয়েই মহাসড়ক অবরোধ করছি। অপর শ্রমিক রিং ড্রপার পদে সজিব বলেন, আমাদের কোন কথাই তারা শুনছেন না। অর্ধেক মাসের বেতন চেয়েছি, বোনাস চেয়েছি। তারা আমাদের ঈদ বোনাস দিক। কিন্তু কোন কিছুই তারা দিচ্ছেন না। আমাদের যা বেতন দিয়েছে তা দিয়ে ঘর ভাড়া ও দোকান বাকী পরিশোধ করেছি। এখন হাত একেবারেই খালি, ঈদ বোনাস আর অর্ধেক মাসের বেতন না হলে ঈদটাই মাটি হয়ে যাবে।

এ বিষয়ে কারখানার মানব সম্পদ বিভাগের কর্মকর্তা উজ্জ্বল আহমেদ বলেন, চলতি মাসের বেতন আমরা ১৫ তারিখে দিয়ে দিয়েছি। ঈদ ছুটির আগেই আমরা বোনাস দিবো। এছাড়াও যদি অন্য কেউ অর্ধেক মাসের বেতন দেয় তাহলে আমরাও দিবো। বিষয় গুলো নিয়ে কারখানায় আলোচনা হচ্ছে এমন সময় শ্রমিকরা মহাসড়কে চলে গিয়েছে।

গাজীপুর শিল্প পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আতাউর রহমান বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে এসে শ্রমিকদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে নেওয়া হয়েছে। পুলিশ ও কারখানার ঊর্ধ্বতন কর্মকর্তারা শ্রমিকদের সাথে বসে বিষয়টি মিটিয়ে ফেলেছেন।

এ জাতীয় আরও খবর
Translate »