1. admin@sotejbarta24.com : admin :
মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০১:১৯ পূর্বাহ্ন
সর্বশেষ:
কাতারের মসজিদগুলিতে আরোপিত বিধিনিষেধ প্রত্যাহার
সংবাদ শিরোনাম:
কাতারে স্থায়ীভাবে বন্ধ করে দেয়া হয়েছে কোভিক-১৯ ভ্যাকসিনেশন সেন্টার কাতারের শুরা কাউন্সিল নির্বাচনে প্রথমবারের মতো সরাসরি নিয়োগ ফিলিস্তিনিদের সহায়তায় ৫০০ মিলিয়ন ডলার দেওয়া অব্যহৃত রেখেছে কাতার সরকার সাত মাস ধরে বেতন পাচ্ছেন না সারাদেশে নোকিয়া মার্কেট এক্সপ্রেসে’র এর কর্মীরা। অলিপুরা ইউনিয়ন পরিষদ নির্বাচনী মত বিনিময় সভা অনুষ্ঠিত ছিনতাইকারী ও রিক্সা উদ্ধার কাতারে QID সংক্রান্ত অবৈধ প্রবাসীদের বৈধ হওয়ার বিভিন্ন সুযোগ সুবিধার সুখবর ঘোষনা দিল কাতার স্বরাষ্ট্র মন্ত্রণালয় কাতারে গতবছরের তুলনায় বহুগুণে বেড়ে চলেছে পর্যটকের সংখ্যা ফিফা ফুটবল কোর্টের বিরোধ নিষ্পত্তি কমিটির সদস্য রায়পুরায় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস ২০২১ পালিত

 78 total views,  14 views today

সাভারে ফটোসেশনের পর প্রতিবন্ধীদের ত্রাণ ফিরিয়ে নেয়ার অভিযোগ, জেলা যুবলীগ নেতার অস্বীকার

বিশেষ প্রতিনিধি
  • আপডেট সময়: সোমবার, ৩০ আগস্ট, ২০২১
  • ৪০ বার পঠিত

সাভারে প্রতিবন্ধীদের ত্রাণ দেয়ার পর ফটোসেশন, অতপর সেই ত্রাণ ফিরিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে। তবে এ অভিযোগ অস্বীকার করেছেন ঢাকা জেলা যুবলীগ সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান। তিনি এসব অপপ্রচারের নিন্দা জানিয়েছে বলেছেন, একটি কুচক্রী মহল যুবলীগ এবং আমার ভাবমূর্তি নষ্ট করতে এ অপপ্রচার চালাচ্ছেন ।

ঢাকা জেলা যুবলীগ সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান আরও জানান, সোমবার (৩০ আগস্ট) দুপুরে সরকারী সাভার কলেজ মাঠে ঢাকা জেলা যুবলীগের আয়োজনে জাতীয় শোক দিবস উপলক্ষে শোকসভা সভা অনুষ্ঠিত হয়। শোক সভা শেষে পূর্ব নির্ধারিত ১ হাজার প্রতিবন্ধী ব্যক্তিকে ত্রাণ দেয়া হয়। কিন্তু আমরা ১ হাজার ব্যক্তিকে ত্রাণের কার্ড দিলেও অনুষ্ঠানে এসেছেন ৯৫০ জনের মতো। সে হিসেবে ৫০ জনের ত্রাণ উদ্বৃত্ত রয়ে গেছে। তাই অনুষ্ঠানে ত্রাণ বিতরণের পর সেই ত্রাণ পুনরায় ফিরিয়ে নেয়ার প্রশ্নই আসে না।

স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে, জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকা জেলা যুবলীগের আয়োজনে শোকসভা ও ত্রাণ বিতরণের আয়োজন করা হয়। অনুষ্ঠানে ভার্চুয়ালি প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুবলীগ চেয়ারম্যান ফজলে সামস পরশ। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ত্রাণ ও দুর্যোগ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এমপি। সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন যুবলীগ সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল। সাভার সরকারি কলেজ মাঠে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন জেলা যুবলীগের সিনিয়র সহসভাপতি সালাউদ্দিন দরনি।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজির আহমেদ এমপি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান মাহবুবুর রহমান, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আবু আহম্মেদ নাসীম পাভেল, প্রেসিডিয়াম সদস্য মোয়াজ্জেম হোসেন, যুবলীগ কেন্দ্রিয় যুগ্ম সাধারণ সম্পাদক সুব্রত পাল, সাংগঠনিক সম্পাদক শহীদুল হক চৌধুরী রাসেল, সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সাভার থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব, সাভার পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি হাজী আবদুল গণি প্রমুখ। সভা সঞ্চালনা করেন জেলা যুবলীগ সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান।

জানা যায়, সভা শেষে ত্রাণ বিতরণ করা হয় ৫ কেজি চাল, ৫ কেজি আলু, ১ লিটার তেল, ডাল ১ কেজি, পেঁয়াজ ২ কেজি ও লবন আধা কেজি। ত্রাণের প্যাকেট বিতরণের জন্য আগেই দুস্থ ও প্রতিবন্ধীর মাঝে এক ধরনের কার্ড বিতরণ করা হয়। তবে অভিযোগ রয়েছে, কার্ড নিয়ে অনুষ্ঠানে আসলেও ত্রাণ পাননি অনেক প্রতিবন্ধী ব্যক্তি। অভিযোগে তারা জানান, ত্রাণ দেয়ার পর ছবি তুলে ত্রাণ ফিরিয়ে নেওয়া হয়েছে।

এ ব্যাপারে ঢাকা জেলা যুবলীগের সাধারণ সম্পাদক জিএস মিজান আরও বলেন, আমরা উপহার বিতরণের পর বিতরণকৃত কার্ডগুলো ছিঁড়ে ফেলিনি। কার্ডধারীদের সঙ্গে অনেকেই এসেছেন, তারা উপহার নেওয়ার পর কার্ড তাদের সঙ্গে আসা লোকজনকে দিয়ে দেন। তাছাড়া আমি নিজেই প্রতিবন্ধীদের সামনে নিয়ে উপহারের প্যাকেট বিতরণ করেছি। প্রায় ৪০টি চেয়ার ফাঁকা ছিল। উপহার নেওয়ার লোক ছিল না। তারপরও যদি কেউ না পেয়ে থাকে তাদের আমার অফিসে পাঠিয়ে দেন। আমি আরও বেশি করে ত্রাণ দিয়ে দেব। পরবর্তীতে এক বিবৃতিতে তিনি এ অভিযোগ অস্বীকার করে বলেন, এটি আমার এবং যুবলীগের বিরুদ্ধে অপপ্রচার। বিষয়টি নিয়ে একটি মহল ষড়যন্ত্র করছে। জেলা যুবলীগ সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান তাদের মহৎ কাজের বিরুদ্ধে গিয়ে অপপ্রচার চালানোর তীব্র নিন্দা জানিয়েছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও খবর...

ফেসবুকে আমরা

English version»