1. admin@sotejbarta24.com : admin :
মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩:০৮ পূর্বাহ্ন
সর্বশেষ:
কাতারের মসজিদগুলিতে আরোপিত বিধিনিষেধ প্রত্যাহার
সংবাদ শিরোনাম:
কাতারে স্থায়ীভাবে বন্ধ করে দেয়া হয়েছে কোভিক-১৯ ভ্যাকসিনেশন সেন্টার কাতারের শুরা কাউন্সিল নির্বাচনে প্রথমবারের মতো সরাসরি নিয়োগ ফিলিস্তিনিদের সহায়তায় ৫০০ মিলিয়ন ডলার দেওয়া অব্যহৃত রেখেছে কাতার সরকার সাত মাস ধরে বেতন পাচ্ছেন না সারাদেশে নোকিয়া মার্কেট এক্সপ্রেসে’র এর কর্মীরা। অলিপুরা ইউনিয়ন পরিষদ নির্বাচনী মত বিনিময় সভা অনুষ্ঠিত ছিনতাইকারী ও রিক্সা উদ্ধার কাতারে QID সংক্রান্ত অবৈধ প্রবাসীদের বৈধ হওয়ার বিভিন্ন সুযোগ সুবিধার সুখবর ঘোষনা দিল কাতার স্বরাষ্ট্র মন্ত্রণালয় কাতারে গতবছরের তুলনায় বহুগুণে বেড়ে চলেছে পর্যটকের সংখ্যা ফিফা ফুটবল কোর্টের বিরোধ নিষ্পত্তি কমিটির সদস্য রায়পুরায় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস ২০২১ পালিত

 203 total views,  139 views today

মেসির হাতে একটা শিরোপা দেখার অপেক্ষায় ছিল ফুটবল: নেইমার

ক্রীড়া প্রতিবেদক
  • আপডেট সময়: মঙ্গলবার, ১৩ জুলাই, ২০২১
  • ৪৮ বার পঠিত

লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর পর তৃতীয় সেরা খেলোয়াড় হিসেবে বরাবরই নেইমারের নাম উল্লেখ করা হয়। মেসি বা রোনালদোর ক্যারিয়ারে তেমন আক্ষেপ না থাকলেও নেইমারের ক্ষেত্রে ঠিক তা নয়। তাঁর ক্যারিয়ারেও বেশ ভালোই আক্ষেপ আছে।

পেলে, গারিঞ্চা, জিকো, রোমারিও, রোনালদো, রোনালদিনিওদের উত্তরসূরি হিসেবে তাঁর নাম সব সময় উল্লেখ করা হলেও অর্জনে এখনো তাঁদের চেয়ে বেশ পিছিয়ে নেইমার। ব্রাজিলের হয়ে কোপা, বিশ্বকাপ কিছুই জেতেননি। গতবার ব্রাজিল কোপা আমেরিকা জিতলেও নেইমার দলে ছিলেন না।

এবার সুযোগ এসেছিল সেই অপূর্ণতা ঘোচানোর। কিন্তু হলো না! ফুটবল বরং তাঁর আরেক ‘স্বর্ণসন্তান’-এর আজন্ম আক্ষেপ ঘোচাতে বেছে নিয়েছে সে মঞ্চ।

কোপা আমেরিকা শিরোপা জেতার মাধ্যমে ক্যারিয়ারের অনেক বড় একটা অপূর্ণতা কাটিয়েছেন লিওনেল মেসি। জাতীয় দলের জার্সি গায়ে জিতেছেন একটি আন্তর্জাতিক শিরোপা।

ম্যাচের পর কান্নায় ভেঙে পড়েছিলেন নেইমার। পরে অবশ্য ধাতস্থ হয়েছেন, প্রিয় বন্ধু মেসিকে আলিঙ্গন করে জন্ম দিয়েছেন কোপার সুন্দরতম দৃশ্যের।

পরে মাঠে দুই বন্ধু বসে আনন্দ ভাগাভাগি করেছেন, আড্ডা মেরেছেন। আনুষ্ঠানিকভাবে তখনো কিছুই বলেননি নেইমার। বলেছেন আরও পরে। সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে নিজের অনুভূতি জানিয়েছেন ব্রাজিল তারকা।

নেইমার দৃঢ়চিত্তে জানিয়েছেন ব্রাজিলের প্রতি তাঁর অনুরাগের কথা। জানিয়েছেন হার সহ্য করতে না পারার সেই চিরায়ত স্বভাবের কথা, ‘হার অনেক কষ্ট দেয় আমাকে, আসলেই অনেক কষ্ট দেয়। এটা এমন এক বিষয়, যেটা মেনে নিয়ে কীভাবে চলতে হয়, সেটা আমি এখনো শিখতে পারিনি। আমি হারকে ঘৃণা করি।’

তবে হারলেও প্রিয় বন্ধু মেসির অর্জন গর্বিত করছে নেইমারকে, ‘গতকাল আমি যখন হারলাম, আমার দেখা ইতিহাসের শ্রেষ্ঠ খেলোয়াড়টিকে আলিঙ্গন করতে গিয়েছিলাম। ওকে বললাম, “তুমি আমাকে হারিয়ে দিয়েছ… (আদুরে গালি)!” মেসি আমার ভাই ও বন্ধু। আমার মন অনেক খারাপ ছিল। ও দুর্দান্ত একজন খেলোয়াড়। ও আমার জন্য, ফুটবলের জন্য যা যা করেছে, তা দুর্দান্ত। এখন শিরোপা জয়ের আনন্দ উপভোগ করো। তোমার হাতে (দেশের হয়ে) একটা শিরোপা দেখার অপেক্ষায় ছিল ফুটবল। অভিনন্দন, বন্ধু!’

আরেকটি পোস্টে ব্রাজিলের হয়ে খেলার জন্য ঈশ্বরকে ধন্যবাদ জানিয়েছেন পিএসজির এই ফরোয়ার্ড, ‘ঈশ্বরকে ধন্যবাদ। ব্রাজিলের খেলোয়াড় হিসেবে এই অনুভূতি উপভোগ করার সুযোগ দেওয়ার জন্য। এই জার্সি পরার স্বপ্ন পূরণ করার জন্য। সবকিছুর জন্য ধন্যবাদ। আমি তোমাকে ভালোবাসি, ঈশ্বর, অনেক ভালোবাসি।’

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও খবর...

ফেসবুকে আমরা

English version»