1. admin@sotejbarta24.com : admin :
মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০১:২৮ পূর্বাহ্ন
সর্বশেষ:
কাতারের মসজিদগুলিতে আরোপিত বিধিনিষেধ প্রত্যাহার
সংবাদ শিরোনাম:
কাতারে স্থায়ীভাবে বন্ধ করে দেয়া হয়েছে কোভিক-১৯ ভ্যাকসিনেশন সেন্টার কাতারের শুরা কাউন্সিল নির্বাচনে প্রথমবারের মতো সরাসরি নিয়োগ ফিলিস্তিনিদের সহায়তায় ৫০০ মিলিয়ন ডলার দেওয়া অব্যহৃত রেখেছে কাতার সরকার সাত মাস ধরে বেতন পাচ্ছেন না সারাদেশে নোকিয়া মার্কেট এক্সপ্রেসে’র এর কর্মীরা। অলিপুরা ইউনিয়ন পরিষদ নির্বাচনী মত বিনিময় সভা অনুষ্ঠিত ছিনতাইকারী ও রিক্সা উদ্ধার কাতারে QID সংক্রান্ত অবৈধ প্রবাসীদের বৈধ হওয়ার বিভিন্ন সুযোগ সুবিধার সুখবর ঘোষনা দিল কাতার স্বরাষ্ট্র মন্ত্রণালয় কাতারে গতবছরের তুলনায় বহুগুণে বেড়ে চলেছে পর্যটকের সংখ্যা ফিফা ফুটবল কোর্টের বিরোধ নিষ্পত্তি কমিটির সদস্য রায়পুরায় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস ২০২১ পালিত

 87 total views,  23 views today

ইজারা ছাড়াই গরুর ছাগলের ইজারাদার দাবি করে প্রচার সাভারের বিভিন্ন এলাকায়

স্টাফ রিপোর্টার
  • আপডেট সময়: বৃহস্পতিবার, ৮ জুলাই, ২০২১
  • ৪১০ বার পঠিত

সাভারে কোরবানীর ঈদকে সামনে রেখে গরু ছাগলের হাটের টেন্ডার আহবান করা হয়নি এখনও। তবে একটি প্রভাবশালী গোষ্ঠি নিজেদের ইজারাদার দাবি করে ব্যাপক প্রচার-প্রচারণা চালিয়ে আসছে। তবে এমন পরিস্থিতিতে দরপত্র আহবানকারী অন্য ইজারাদার ও ঠিকাদারদের মাঝে কৌতুহল সৃষ্টি হয়েছে। তবে এমটি ঘটে থাকলে প্রশাসনের পক্ষ হতে ওই সমস্ত গরু-ছাগলের হাট বন্ধ করে দেওয়া হবে বলে নিশ্চিতি করেছেন সাভার উপজেলা নির্বাহী অফিসার মাজহারুল ইসলাম। সাাভার উপজেলার ঘোড়াপীর মাজার ও বাইপাইল বসুন্ধরা এলাকায় সরেজমিন গিয়ে এমন চিত্র দেখা গেছে।

জানা যায়, পবিত্র ইদুল আযহা (কোরবানী) ঈদকে সামনে প্রতিবারের মতো এবারও সাভার উপজেলায় বিভিন্ন স্থানে উপজেলা প্রশাসনের পক্ষ হতে ইজারাদারদের উদ্দেশ্য গরু ছাগলের হাটের জন্য ইজারা বিজ্ঞপ্তি প্রকাশ করে থাকেন। তবে ডিসি অফিসের অনুমোদন না পাওয়ায় সাভার উপজেলা প্রশাসন এখনো গরু ছাগলের হাটের জন্য ইজারা বিজ্ঞপ্তি প্রকাশ করতে পারেনি। এ অবস্থায় আশুলিয়ার বগাবাড়ি এলাকার বাসিন্দা মো: মনসুর আলম মাদবর নামে এক ব্যক্তি নিজেকে বাইপাইল বসুন্ধরা মাঠের কোরবানীর গরু ছাগলের ইজারাদার দাবি করে ব্যাপক প্রচার প্রচারণা চালিয়ে আসছেন।

No description available.

সরেজমিন গিয়ে ওই এলাকায় ঘুরে দেখা যায়, বসুন্ধরা মাঠের প্রধান ফটকের সামনে বিশাল আকৃতির গেইট বানিয়ে গরু ছাগলের হাটের প্রচার করছেন। এছাড়া বিভিন্ন অলিগলিতে ছোট ছোট আকারে ব্যনার ফেস্টুনের মাধ্যমে প্রচারনা এগিয়ে রয়েছেন। একই কায়দায় বাইশ মাইল গণস্বাস্থ্য কেন্দ্রের পিছনের ঘোড়াপীর মাজার সংলগ্ন শফিউদ্দিন মেম্বার নিজেকে ইজারাদার দাবি করে প্রচার প্রচারণা চালিয়ে আসছে।

 

নাম পরিচয় গোপন রাখার শর্তে কয়েকজন ইজারাদার জানান, আমরা তবে ইজারা বিজ্ঞপ্তি প্রকাশ না হওয়ায় কিভাবে তারা নিজেদের ইজারাদার দাবি করে প্রচারনা চালাচ্ছেন এমন প্রশ্নের জবাবে তারা জানান, আমরা ডিসি অফিস থেকে গরু ছাগলের হাটের জন্য মৌখিক অনুমোদন নিয়ে এসেছি। এছাড়া প্রতিবার এখানে আমরাই গরু ছাগলের হাটের ইজারা পেয়ে থাকি। সেই কারণ থেকে আগের নিয়ম অনুযায়ী প্রচার প্রচারনা চালিয়ে যাওয়া হচ্ছে বলে তারা জানান।

No description available.

এ ব্যাপারে সাভার উপজেলার উপজেলা নির্বাহী অফিসার মাজহারুল ইসলাম বলেন, সাভার উপজেলায় কোরবানীর ঈদকে সামনে রেখে গরু ছাগলের হাটের কোন অনুমোদন ডিসি অফিস থেকে পাননি বলে নিশ্চিত করেন। কোন ব্যক্তি বিজ্ঞপ্তি প্রকাশ করার আগে ইজারাদার দাবি করে গরু ছাগলের হাটের প্রচার প্রচারণা করে থাকলে তাদের বিরুদ্ধে আইন আনুযায়ী ব্যবস্থা গ্রহণ করে ওই স্থানের গরু ছাগলের হাট বন্ধ করে দিবেন বলে তিনি জানান। তবে তিনি আরোও জানান, ডিসি অফিস থেকে যেখানে গরু ছাগলের হাটের অনুমোদন হয়ে আসেনি, সেখানে তারা কিভাবে গরু ছাগলে হাটের প্রচার প্রচারণা চালাচ্ছেন। এমন প্রশ্নে অবাক হয়ে তিনি এ প্রতিবেদকের কাছে তাদের বিষয়ে তথ্য চান এবং ব্যবস্থা নিবেন বলে নিশ্চিত করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও খবর...

ফেসবুকে আমরা

English version»