1. admin@sotejbarta24.com : admin :
মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩:০০ পূর্বাহ্ন
সর্বশেষ:
কাতারের মসজিদগুলিতে আরোপিত বিধিনিষেধ প্রত্যাহার
সংবাদ শিরোনাম:
কাতারে স্থায়ীভাবে বন্ধ করে দেয়া হয়েছে কোভিক-১৯ ভ্যাকসিনেশন সেন্টার কাতারের শুরা কাউন্সিল নির্বাচনে প্রথমবারের মতো সরাসরি নিয়োগ ফিলিস্তিনিদের সহায়তায় ৫০০ মিলিয়ন ডলার দেওয়া অব্যহৃত রেখেছে কাতার সরকার সাত মাস ধরে বেতন পাচ্ছেন না সারাদেশে নোকিয়া মার্কেট এক্সপ্রেসে’র এর কর্মীরা। অলিপুরা ইউনিয়ন পরিষদ নির্বাচনী মত বিনিময় সভা অনুষ্ঠিত ছিনতাইকারী ও রিক্সা উদ্ধার কাতারে QID সংক্রান্ত অবৈধ প্রবাসীদের বৈধ হওয়ার বিভিন্ন সুযোগ সুবিধার সুখবর ঘোষনা দিল কাতার স্বরাষ্ট্র মন্ত্রণালয় কাতারে গতবছরের তুলনায় বহুগুণে বেড়ে চলেছে পর্যটকের সংখ্যা ফিফা ফুটবল কোর্টের বিরোধ নিষ্পত্তি কমিটির সদস্য রায়পুরায় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস ২০২১ পালিত

 196 total views,  132 views today

কোরবানীর ঈদকে সামনে রেখে জমে উঠেছে গরুর বাজার

স্পেশাল করোসপন্ডেন্ট
  • আপডেট সময়: শুক্রবার, ২ জুলাই, ২০২১
  • ৯৯ বার পঠিত

স্পেশাল করোসপন্ডেন্ট: হাটে কঠোর লকডাউনের নিষেধাজ্ঞা ভঙ্গ করে হাজার হাজার মানুষের জনসমাগম হয়েছে এনায়েতপুরে । আজ শুক্রবার দিনব্যাপী সিরাজগন্জ জেলার এই বৃহৎ হাটে বৃষ্টি উপেক্ষা করে অসংখ্য মানুষের ভিড় লক্ষ করা গেছে। অধিকাংশ মানুষের মুখে ছিল না মাস্ক। ছিল মানুষের অবাধ বিচরণ।

স্থানীয় সূত্রে জানা যায়, জেলার চৌহালী ও শাহজাদপুর উপজেলার সীমানায় অবস্থিত এনায়েতপুরে কাপড়ের হাট প্রতি সপ্তাহে চার দিন বসে। আর সপ্তাহের মূল হাট বসে শুক্রবার। মূল হাটবারে খাদ্যপণ্য, পোশাক, সুতাসহ যাবতীয় পণ্যের হাজারো ভাসমান দোকান বসে এই হাটে। লকডাউনের দ্বিতীয় দিন আজ শুক্রবার ঠিক একইভাবে বিধিনিষেধ অমান্য করে মাইকে বিশাল এই হাট বসানোর ঘোষণা দিয়েছিল কর্তৃপক্ষ। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের পাশাপাশি গরু-ছাগল, সুতা, পোশাকসহ বিধিনিষেধের আওতায় থাকা সব ধরনের দোকানের পসরা সাজিয়ে বসেছিলেন দোকানিরা।

আজ দুপুরে সরেজমিন দেখা যায়, গরু–ছাগলের বিশাল হাটটিতে বৃষ্টি উপেক্ষা করে সহস্রাধিক গরু-ছাগল উঠেছে। সেখানে গাদাগাদি করেই ক্রেতা-বিক্রেতারা কেনাবেচা করছিলেন। অধিকাংশ মানুষের মুখে ছিল না মাস্ক। একই সঙ্গে প্রচণ্ড ভিড় ছিল তরিতরকারির পট্টি, মাছ-মাংস, চাল, ডাল, পোশাক, সুতা ও অন্যান্য পণ্যের পট্টিতে। দিনভর ছিল হাটে আসা ভ্যান, ট্রাক, টেম্পো ও নছিমনের যানজট। কেউ লকডাউন মানেননি।

হাটটিতে ছাগল কিনতে এসেছিলেন চৌহালী স্থল চরের ইদ্রিস আলী। তিনি বলেন, ‘আমরা ভেবেছিলাম করোনার লকডাউনে হাট বসবে না। বৃহস্পতিবার আগেই গরুর ব্যবসায়ীদের জানানো হয়েছে, থানাকে ম্যানেজ করে হাট বসানো হবে। তাই মুখে মুখে শুনে হাটে এসেছি। দেখলাম আসলেই কোনো সমস্যা নেই। পুলিশও কিছু বলেনি। আমাদের মতো আরও হাজার হাজার মানুষ এসেছে। তবে হাটে বিক্রেতার চেয়ে ক্রেতা কম।’

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও খবর...

ফেসবুকে আমরা

English version»